Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

সিঙ্গাপুর মিলল করোনার বিপদজনক নতুন স্ট্রেন: কি করতে পারে এই স্ট্রেন?

দেশে করোনা ভাইরাসের (Covid 19) দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে ভারত সংক্রমনের চরম সীমায় পৌঁছেছে। তবে গত কয়েক দিনে দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও কিন্তু, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু। এমন অবস্থায় অনেকেই দেশে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন। এই কথায় সায় দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও (Arvind Kejriwal)। কেজরিওয়াল কার্যত সতর্ক করার সুরে বলেছেন, সিঙ্গাপুরে করোনার এক নতুন ভেরিয়্যান্ট মিলেছে। করোনার এই নতুন ভেরিয়্যান্ট-এর জেরে ভারতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে।

সিঙ্গাপুর মিলল করোনার বিপদজনক নতুন স্ট্রেন: কি করতে পারে এই স্ট্রেন?

কেজরিওয়াল আরও বলেন, করোনাভাইরাসের এই নতুন প্রজাতি শিশুদের জন্য অত্যন্ত বিপজ্জনক হতে চলেছে। এই পরিস্থিতিতে সিঙ্গাপুরের সাথে বিমান চলাচল বন্ধের জন্যে অবিলম্বে মোদী সরকারের কাছে আর্জি জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। একি সাথে বাচ্চাদের টিকাকরণে ওপর জোর দেওয়ার কথা বলেছেন তিনি।

এদিকে, সিঙ্গাপুরে ক্রমশই বাড়ছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন। আবার বিপদজনক ভারতীয় স্ট্রেনের খোঁজ মিলেছে সিঙ্গাপুরের কিছু শিশুর শরীরে। ফলে কোনও ধরনের ঝুঁকি না নিয়ে এবার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিল সিঙ্গাপুরের স্থানীয় প্রশাসন। বহু দিন সিঙ্গাপুরে নতুন করে কোনো করোনায় আক্রান্ত হয়নি। অনেক দিন করোনার সংখ্যা শূন্যতে দাড়িয়ে থাকার পর হঠাৎ মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ। ফের বিভিন্ন অঞ্চলে করোনা ভাইরাসের প্রকোপ বাড়ছে। আর সব থেকে চিন্তার বিষয় এবার সংক্রমণের শিকার হচ্ছেন শিশুরা।

অন্যদিকে, ভারতে করোনায় (Covid 19) দৈনিক সংক্রমণের সংখ্যা আজ আড়াই লক্ষ- এর আসে পাশে থাকলেও খানিকটা স্বস্তি দিলেও ১ দিনের মৃত্যুর সংখ্যা খুব উদ্বেগ বাড়াচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, গত ১ দিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৫৩৩ জন। কিন্তু করোনায় মৃত্যু হয়েছে রেকর্ড ৪ হাজার ৩২৯ জনের। করোনাকে হারিয়ে গত ১ দিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ২২ হাজার ৪৩৬ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ কোটি ৫২ লাখ ২৮ হাজার ৯৯৬। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ১৫ লাখ ৯৬ হাজার ৫১২। দেশে মৃতের সংখ্যা ২ লাখ ৭৮ হাজার ৭১৯। বর্তমানে ভারতে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৩ লাখ ৫৩ হাজার ৭৬৫।

Related posts

প্রেমিকের কাছে মাকে একা রেখে বিদেশে যাত্রায় তরুণী, ফিরে যা দেখলেন চক্ষু চড়কগাছ

News Desk

অন্যরকম লুক চাই! নিজের চেহারা পরিবর্তনের জন্য মডেল যা করলেন শুনলে চমকে উঠবেন

News Desk

মনকে শান্ত, বুদ্ধিকে তীক্ষ্ণ করতে আখরোটের জুড়ি মেলা ভার! কিভাবে, কখন খেতে হয়

News Desk