Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দেশে করোনার নতুন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গেল, সংক্রমণের হার নিম্নমুখী

করোনার চতুর্থ ঢেউয়ের আগমন নিয়ে সবাই ভয়ে আতঙ্কিত হয়ে ছিল। যদিও বিশেষজ্ঞদের থেকে আগামবার্তা পাওয়া গিয়েছিলো যে , আর কোনও নতুন ঢেউ আসবে না। যদিও নতুন এক করোনা ভ্যারিয়েন্টের প্রভাব বাড়ছে দেশে, তা নিয়ে চিন্তা বাড়ছে দেশে। দেশে ওমিক্রনের BA.4, BA.5 – এই দুই নতুন প্রজাতির খোঁজ পাওয়া গিয়েছে দেশে। যা আবারও নতুন করে চিন্তা বাড়িয়েছে দেশের। যদিও সপ্তাহের শুরুর দিন কিছুটা হলেও অবস্থার উন্নতি হয়েছে। দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় ২হাজার ২২ জন কোভিড (COVID-19) পজিটিভ হয়েছেন, ৪৬ জনের মৃত্যু হয়েছে। যা গত রবিবারের তুলনায় অনেকটাই কমেছে। দেশে দৈনিক পজিটিভিটি রেট এই মুহূর্তে ০.৬৯ শতাংশ। 

স্বাস্থ্যমন্ত্রকের বর্তমান রিপোর্ট অনুযায়ী, দেশে ২০৯৯ জন একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার এ নিয়ে ৯৮.৭৫ শতাংশ। একদিনে অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে শতাধিক। দেশে করোনা অ্যাকটিভ কেস এই মুহূর্তে ১৪ হাজার ৮৩২।  

অন্যদিকে , রবিবারই জানা গিয়েছিলো যে , তামিলনাড়ুতে ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। তামিলনাড়ু প্রশাসন থেকে পাওয়া খবর অনুযায়ী, ওমিক্রনের BA.4 ভ্যারিয়েন্টে এক মহিলা আক্রান্ত হয়েছেন। যা অনেকটাই বেশি সংক্রামক ওমিক্রনের আগের ভ্যারিয়েন্টগুলির থেকে। অবশ্য রোগীর শরীরে কোনও উপসর্গ দেখা যায় না এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হলে। যে কারণে আরও সমস্যা তৈরী হয়। তামিলনাড়ু প্রশাসন যদিও জানিয়েছেন যে ওই মহিলা এখন সুস্থ রয়েছেন। 

টিকাকরণই একমাত্র উপায় এই মহামারী ঠেকানোর জন্য। দেশে ১৯২ কোটি ৩৮ লক্ষের বেশি ডোজ ইতিমধ্যে দেওয়া হয়েছে। ৮ লক্ষের বেশি ডোজ গত ২৪ ঘণ্টাতেই পেয়েছেন দেশবাসী। 

Related posts

বর্ষাকালে মাছির উপদ্রবে টেকা দায়, বর্ষাকালে সহজে এড়ান এই মাছির উপদ্রব

News Desk

শ্বশুরবাড়িতে দাউদাউ করে জ্বলছে গৃহবধূ! প্রতিবেশীদের বলা হল মাংস রান্না হচ্ছে!

News Desk

তামাকজাত দ্রব্য বিক্রি করতে হলে লাইসেন্স নিতে হবে, নির্দেশিকা উত্তরপ্রদেশে

News Desk