Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

আক্রান্তের সংখ্যা কমলেও গত ২৪-ঘণ্টায় দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড ভারতে

ভারতে করোনা পরিস্থিতি মারাত্বক অবস্থা এখনো কাটেনি। দৈনিক মৃত্যুর হিসাবে ফের বিশ্বে রেকর্ড করলো ভারত। গত ২৪-ঘণ্টায় দেশে মারা গিয়েছেন ৪৩২৯ জন, যা রেকর্ড সংখ্যক। তবে, আগের দিনের তুলনায় কমেছে দৈনিক সংক্রমণ। 

করোনার তৃতীয় ঢেউ সুরক্ষিত থাকবে না শিশুরাও! সংক্রমণ থেকে বাঁচাতে বিশেষ পরামর্শ ডা. দেবী শেঠির

এই নিয়ে কিছুটা কমল দেশের প্রতিদিনের করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমন হয়েছে আড়াই লক্ষ লোকের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের থেকে প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ১ দিনে ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ্য ৬৩ হাজার ৫৩৩ জন। দেশে এখনও অবধি করোনা পজিটিভ হয়েছেন এমন মানুষের সংখ্যা ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৮১ হাজার ৩৮৬ জন।  রবিবারের পরিসংখ্যান বলছে, দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১১ হাজার ১৭০ জন। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, করোনা সংক্রমন এর দৈনিক সংখ্যা ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান বলছে, আক্রান্ত হয়েছিলেন ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। বৃহস্পতিবারের আক্রান্তের সংখ্যা ছিল, ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্ত হয়েছিলেন ৩ লক্ষ ৪৮ হাজার ৪২১ জন। এর থেকে বোঝাই যাচ্ছে গত কয়েক দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা করে কমছে ক্রমাগত।

কিন্তু দৈনিক আক্রান্তের সংখ্যা কম হলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী মঙ্গলবারের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৪,৩২৯ জনের। এই নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯।

দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমায় কমেছে দেশের অ্যাক্টিভ কেসের সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ১, দিনে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৩ লক্ষ ৫৩ হাজার ৭৬৫। সোমবারের রিপোর্ট অনুযায়ী তা ছিল দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ছিল ৩৫ লক্ষ ১৬ হাজার ৯৯৭। রবিবার দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ছিল ৩৬ লক্ষ ১৮ হাজার ৪৫৮। শনিবারের হিসেব অনুযায়ী,দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ছিল ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন  ৪ লক্ষ ২২ হাজার ৪৩৬ জন।  সোমবারের পরিসংখ্যান অনুযায়ী দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৭৮ হাজার ৭৪১। 

এই নিয়ে এখনও পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ২কোটি ১৫ লক্ষ ৯৬ হাজার ৫১২ জন। এখনও পর্যন্ত দেশে টিকা পেয়েছেন মোট ১৮.৪৪ কোটি মানুষ। 

Related posts

কি কি খাদ্য আপনাকে সুস্থ করে দিতে পারে কোভিড থেকে, আসুন জেনে নিন সেইটা সবে খাবারের ব্যাপারে

News Desk

দশ হাতের দুর্গা নয়, এই পরিবারে চার হাতেই হয় প্রতিমার আরাধনা! কেন এই রীতি জানেন?

News Desk

দিনের কিছু সময়ের জন্যে জাগে এই শিব মন্দির, তারপর অদৃশ্য হয়ে যায়! জানেন এই অলৌকিক মন্দিরের খোঁজ?

News Desk