Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

করোনা আক্রান্তদের জন্য নয়া উদ্যোগ। ফ্রান্স থেকে অক্সিজেন প্ল্যান্ট আনাচ্ছেন সোনু সুদ

দেশ জুড়ে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ ত্রাসের সঞ্চার করেছে। সংক্রমনের হার এবারে আগের বছরের তুলনায় অনেকটাই বেশী। দেশজুড়ে প্রবল হয়েছে অক্সিজেনের হাহাকার। সময় মতন অক্সিজেন না পেয়ে প্রাণ হারিয়েছেন ইতিমধ্যে বহু মানুষ।

গত বছর দেশ জুড়ে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে অভাবনীয় উদ্যোগ নিয়েছিলেন অভিনেতা সনু সুদ। আর এই বছর অক্সিজেনের আকাল মেটাতেও ত্রাতা হলেন তিনি।

সোনু সুদের নয়া উদ্যোগ । দেশের বিভিন্ন জায়গায় অক্সিজেনের যোগানের ব্যবস্থা যাতে ঠিক থাকে সেই জন্যে ফ্রান্স ও বাইরের অন্যান্য দেশ থেকে অক্সিজেন প্ল্যান্ট আমদানি করেছেন তিনি। মহারাষ্ট্র ও দিল্লী সহ ভারতের সব থেকে বেশি করোনা বিধ্বস্ত রাজ্যগুলিতে অনন্ত ৪টি করে অক্সিজেন প্ল্যান্ট বসানোর পরিকল্পনা নিয়েছেন অভিনেতা সোনু সুদ। সোনু জানান, অক্সিজেন সিলিন্ডারের অভাবে বহু মানুষকে ভুগতে হচ্ছে। আমরা অক্সিজেন সিলিন্ডার যোগাড় করতে পেরেছি এবং সেগুলি যাদের প্রয়োজন সেই সমস্ত মানুষের কাছে পৌঁছানো হচ্ছে। এখন যে অক্সিজেন প্ল্যান্টগুলি স্থাপন করা হচ্ছে সেগুলি থেকে হাসপাতালগুলিতে অক্সিজেন সরবরাহ করার পাশাপাশি খালি অক্সিজেন সিলিন্ডারগুলিও ভর্তি করা যাবে। এর ফলে কোভিড আক্রান্ত রোগী যাদের অক্সিজেনের প্রয়োজন তাদের কিছুটা সুরাহা হবে।

সোনু সুদের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে যে, প্রথম ধাপের জন্য প্ল্যান্টগুলি ইতিমধ্যেই অর্ডার করে দেওয়া হয়েছে এবং তা আগামী ১০-১২ দিনের মধ্যেই ফ্রান্স থেকে ভারতে এসে পৌঁছবে।

বলিউড অভিনেতা সোনু সুদ গত বছর করোনা সংক্রমন কালে ঘোষিত লকডাউনের সময় থেকেই পরিযায়ী শ্রমিকদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন। লকডাউনের সময় বিভিন্ন শহরে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।
তিনি জানান, এই পরিস্থিতিতে সময়টাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। নির্দিষ্ট সময়ে সব কিছু যোগান দেওয়া যায়, সেই চেষ্টা করা হচ্ছে। অক্সিজেনের অভাবে মানুষ যেন প্রাণ না হারান।

Related posts

ভারতবর্ষে প্রথম একজন মহিলার নামে রেল স্টেশনের নামকরণের নজির গড়ে বাংলা।জানেন কি কোন স্টেশন?

News Desk

১৬ বছরের নাবালিকাকে ফাঁদে ফেলল এসকর্ট! একদিনে ১৭ জন পুরুষের সাথে শুতে বাধ্য করলো

News Desk

অন্তর্বাসে জ্বলন্ত কাঠ ঢুকিয়ে স্টান্ট দেখানোর চক্করে যা হল! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

News Desk