Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

আবারও রেকর্ড সংখ্যক সংক্রমণ ভারতে! ১ দিনে আক্রান্ত ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন

এদিন আবারও রেকর্ড! কোভিড সংক্রমনে দেশ প্রতিদিন নিজের রেকর্ড নিজেই ভাঙছে। সংক্রমণ ছড়াতে করোনার নতুন স্ট্রেন যে কতটা পারদর্শী, তা বোঝা যায় প্রতিদিনকার স্বাস্থ্যমন্ত্রক থেকে প্রকাশিত করোনা রিপোর্ট কার্ড দেখলেই। যা প্রতিদিন কপালে চিন্তার ভাঁজ বাড়াচ্ছে স্বাস্থ্যকর্মী-ডাক্তার  থেকে শুরু করে সাধারণ মানুষের।  গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন মানুষ। যা আগের দিনের চেয়ে প্রায় অনেকটাই অধিক। এর আগের ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন ৪ লক্ষ ১২ হাজারের কিছু বেশি মানুষ। কেন্দ্রীয় সাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী আজকের সুস্থতার হার আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। গত ২৪ ঘণ্টায় এই দেশে সুস্থ হয়েছেন মোট ৩ লাখ ৩১ হাজার ৫০৭ জন। 

গতকালের নিরিখে কিছুটা কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গতকাল কোভিড এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৯৮০ জনের। আর আজকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় এই দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯১৫ জনের। ভারতে মোট করোনায় আক্রান্ত সংখ্যা পৌঁছল ২ কোটি ১৪ লক্ষ ৯১ হাজার ৫৯৮ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৭৬ লক্ষ ১২ হাজার ৩৫১ জন। দেশে মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ৮৩ জন। বর্তমানে ভারতে কোভিড আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বা হোম আইশোলেশনে থাকা রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৪৫ হাজার ১৬৪।

এছাড়াও ভারতে দ্রুত ভ্যাকসিনেশন করানোর চেষ্টা করা হচ্ছে। কোউইন অ্যাপ (Co-win) বা আরোগ্য সেতু অ্যাপ (Arogya Setu App) এর মাধ্যমে ভ্যাকসিন এর জন্য রেজিস্টরেশন করা যাচ্ছে। ১৮ বছরের ঊর্ধ্বে সকলেই রেজিষ্টার করতে পারছেন। এ যাবৎ দেশে মোট ভ্যাকসিন পেয়েছেন ১৬ কোটি ৪৯ লক্ষ ৭৩ হাজার ৫৮ জন।

Related posts

বান্ধবীর নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে ব্ল্যাকমেল! প্রতিবাদ করায় অ্যাসিড ছুঁড়ে মারার হুমকি

News Desk

করোনা কালে বিড়ি-সিগারেট বিক্রিতেও কি নিষেধাজ্ঞা! এমন কি বললো বম্বে হাই কোর্ট?

News Desk

করোনাকে হারিয়ে ফিরলেন সুপারস্টার ক্রিকেটার, সস্তির নিশ্বাস ক্রিকেট মহলে।

News Desk