Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

৮৯ বছরের বৃদ্ধার সাথে থাকেন এই ২৭ বছরের যুবক! অসমবয়সী সম্পর্কের কারণ চমকপ্রদ

মাঝেমধ্যেই অসমবয়সী বন্ধুত্বের গল্প সামনে আসে। তবে এই গল্পটা একটু আলাদা। সম্প্রতি একটি বৃদ্ধার বিষয়ে এক কাহিনী সামনে এসেছে। জানা গিয়েছে একজন ২৭ বছর বয়সী যুবক এক ৮৯ বছর বয়সী একজন বৃদ্ধা মহিলা বন্ধুর সাথে থাকতে শুরু করেছিলেন। কিন্তু এর কারণটা বেশ চমকপ্রদ। উচ্চ মূল্যস্ফীতি ও ভাড়ার বোঝা মাথায় নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ওই যুবক। পেশায় শিল্পী লিয়াম ডানের জন্য, লন্ডনে থাকা এবং ভাড়া দেওয়ার সাধ্য ছিল না, তাই তিনি একজন বিধবা মহিলার সাথে থাকতে শুরু করেছিলেন। ‘মিরর’-এর রিপোর্ট অনুযায়ী, লন্ডনের একটি পরিষেবা প্রদানকারী ‘শেয়ার মাই হোম’ স্কিম চালায়। এর আওতায় তরুণ পেশাজীবীরা একা বসবাসকারী বয়স্ক ব্যক্তিদের সঙ্গে থাকতে পারবেন। এই কারণে, লিয়াম ৮৯ বছর বয়সী প্যাট জনসনের সাথে থাকতে শুরু করেছিলেন।

প্যাট জনসন একজন পেনশনভোগী। তিনি লন্ডনে থাকেন এবং লিয়ামের লিভ-ইন-ল্যান্ডলর্ড। দুজনে একসাথে থাকে। লিয়াম প্যাট জনসনের কুকুর এবং ট্যাঙ্কের যত্ন নেয়। এ ছাড়া ঘর সংক্রান্ত কোনো সমস্যা থাকলেও প্যাট তাকে সাহায্য করেন। লিয়াম বলেছেন যে প্যাট এখন তার বন্ধু হয়ে উঠেছে।

প্যাট আগে শিকাগোতে (মার্কিন যুক্তরাষ্ট্র) থাকতেন। পরে তিনি ব্রিক্সটনে (দক্ষিণ লন্ডনের একটি জেলা) বসতি স্থাপন করেন। স্বামীর মৃত্যুর পর তিনি জানতে পারেন ‘শেয়ার মাই হোম’ সেবার কথা। আসলে লিয়ামের বোন লিয়ামকে এই স্কিম সম্পর্কে তথ্য দিয়েছেন, লিয়াম যুক্তরাজ্যের গ্রিমসবির বাসিন্দা। এর আগে তিনি এই স্কিম নিয়ে কিছুটা সন্দিহান ছিলেন। শেয়ার মাই হোম সার্ভিস সম্পর্কে প্রথম তথ্য দেন তার বোন। তার নিজেরই এই স্কিমের অভিজ্ঞতা ছিল। লিয়ামের বোনের একটা ভালো অভিজ্ঞতা ছিল।

লিয়াম বলেছিলেন যে প্যাটের বয়স তার জন্য কোনও সমস্যা ছিল না। তবে লিয়ামের আচরণের প্রশংসাও করেছেন প্যাট। তিনি বলেন, তিনি গৃহস্থালির কাজে অনেক সাহায্য করেন।

sharemyhome.co.uk হল একটি পরিষেবা প্রদানকারী সংস্থা যেটি যুবকদের সাথে বয়স্কদের সংযোগ করতে কাজ করে৷ বয়স্ক ব্যক্তিদের জন্য তাদের মেজাজ এবং পারস্পরিক সুবিধার ভিত্তিতে অংশীদারদের প্রদান করে। বাড়িটি বয়স্কদের, তবে বাড়িতে থাকা ব্যক্তিকে প্রতি সপ্তাহে ১০ থেকে ১৫ ঘন্টা বৃদ্ধদের সাহায্য করতে হয়। বিনিময়ে, প্রবীণরা তাদের সাথে বসবাসকারী ব্যক্তিকে বসার ঘরটি দেয়।

Related posts

আয়ার কাছে রেখে কাজে যেত বাবা-মা! সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হাড়হিম করা দৃশ্য

News Desk

টিকার ২টো ডোজ নিলেও স্বাভাবিক জীবনে ভয়। করোনাকালে অজান্তেই মানুষ আক্রান্ত কেভ সিনড্রোমে!

News Desk

টিভিতে আবহাওয়ার খবর পড়ছিলেন অ্যাঙ্কর! হঠাৎই পেছনের পর্দায় দেখা গেল পর্ন ভিডিও, তারপর..

News Desk