Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED রাজনীতি

২৯ কোটি টাকা, ৫ কেজি সোনা… গুনতে লাগলো ১০ ঘণ্টা! অর্পিতার ফ্ল্যাটে বাথরুমে লুকানো গুপ্তধন

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে বুধবার কলকাতার আশেপাশের তিনটি জায়গায় ফের অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই সময়ে, ইডি অর্পিতা মুখার্জির বেলঘরিয়ায় অন্য একটি ফ্ল্যাট থেকে প্রায় ২৯ কোটি নগদ (২৮.৯০ কোটি টাকা) এবং ৫ কেজি সোনা উদ্ধার করেছে। এই টাকা গুনতে ইডি টিমের প্রায় ১০ ঘন্টা লেগেছিল। চমকপ্রদ ব্যাপার হল এই টাকা ফ্ল্যাটের টয়লেটে লুকিয়ে রেখেছিলেন অর্পিতা।

সম্প্রতি, ইডি সম্প্রতি এসএসসি শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির একটি মামলায় পশ্চিমবঙ্গের মমতা সরকারের মন্ত্রী পার্থ চ্যাটার্জিকে গ্রেপ্তার করেছে। তখনই প্রকাশ্যে আসে যে গ্ল্যামার জগতের মহিলা অর্পিতা মুখোপাধ্যায় পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ। মাত্র ৫ দিন আগে, ইডি অর্পিতার একটি ফ্ল্যাট থেকে ২১ কোটি নগদ এবং সমস্ত মূল্যবান জিনিসপত্র উদ্ধার করেছিল। ২৩শে জুলাই অর্পিতাকে গ্রেফতার করে ইডি।

অন্যদিকে, ইডি-র এই পদক্ষেপের পরে, বিরোধী দলগুলি তৃণমূলের মন্ত্রিসভা থেকে পার্থ চ্যাটার্জিকে সরিয়ে দেওয়ার দাবি করছে। শুধু তাই নয়, ইডি, যারা শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে এই বিপুল টাকা কোথা থেকে এলো সেই বিষয়ে তদন্ত করছে, তারা পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান তৃণমূলের বিধায়ক মানিক ভট্টাচার্যকেও জিজ্ঞাসাবাদ করেছে।

বুধবার সকালে ইডি দক্ষিণ কলকাতার রাজডাঙ্গা এবং বেলঘরিয়ায় বেশ কয়েকটি স্থানে অভিযান চালায়, যেগুলি অর্পিতা মুখার্জির নামেরই সম্পত্তি বলে অভিযোগ। অর্পিতা মুখোপাধ্যায় ইডি-র জিজ্ঞাসাবাদে এই সম্পত্তিগুলির তথ্য প্রকাশ করেছিলেন।

তদন্ত সংস্থা তাদের চাবি খুঁজে না পাওয়ায় ইডি-কে এই ফ্ল্যাটগুলিতে প্রবেশের জন্য দরজা ভাঙতে হয়েছিল। ইডি অফিসাররা সংবাদ সংস্থার সাথে কথোপকথনের সময় বলেছিলেন যে আমরা একটি হাউজিং কমপ্লেক্সের একটি ফ্ল্যাট থেকে প্রচুর পরিমাণ টাকা পেয়েছি। নগদ গুনতে তিনটি নোট কাউন্টিং মেশিন আনতে হয়েছে। শুধু তাই নয়, ফ্ল্যাট থেকে অনেক গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার করা হয়েছে। মন্ত্রী পার্থ চ্যাটার্জি এবং অর্পিতা মুখার্জির জিজ্ঞাসাবাদ সম্পর্কে জিজ্ঞাসা করা প্রশ্নের জবাবে, ইডি আধিকারিকরা জানান যে অর্পিতা তদন্তে সহযোগিতা করছেন, যদিও পার্থ চ্যাটার্জি তা করছেন না।

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে বহিষ্কারের দাবি জোরালো হয়েছে। রাজ্যের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী রাজভবনে রাজ্যপালের সাথে দেখা করেন এবং পার্থ চ্যাটার্জিকে রাজ্যের মন্ত্রিসভা থেকে বহিষ্কারের দাবি জানান।

Related posts

স্ত্রী গত হয়েছেন, ৭০ বছর বয়সে আবারো বিয়ে করার শখ জাগলো বৃদ্ধের! পেলেন চরম শিক্ষা

News Desk

পরিবারের নিষেধাজ্ঞায় ক্লান্ত হয়ে অশ্লীল তারকা হয়ে গেলেন মেয়ে, তারপর যা করলো পরিবার

News Desk

পিরিয়ডের সময় সঙ্গীর সাথে যৌনসম্পর্ক তৈরী করা কি ঠিক না ভুল? সঠিকটা জানুন

News Desk