Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ঝাড়খন্ডে স্কুল চলাকালীন মুহুর্মুহু ভয়ঙ্কর বজ্রপাত! ঝলসে গেল প্রায় এক ডজন শিশু

ভয়ঙ্কর ঘটনা বললেও কম বলা হয়। ঝাড়খণ্ডের বোকারো জেলায় বজ্রপাতের দরুন প্রায় এক ডজন শিশু ঝলসে গেছে। সব শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মুহুর্মুহু বজ্রপাত ঘটার সময় সব শিশু স্কুলেই পড়াশুনা করছি। তখনই ঘটে যায় এ ঘটনা। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন শিশুদের অভিভাবকরা।

তথ্য অনুযায়ী, বোকারো জেলার জারিডিহ থানার অন্তর্গত বাঁধডিহে অবস্থিত মধ্য বিদ্যালয় সংলগ্ন অঞ্চলে বিকেল বেলার দিকে বজ্রপাত হয়। এ সময় শিশুরা স্কুলে লেখাপড়া করছিল। বজ্রপাতের তীব্রতা এতটাই বেশি ছিল যে প্রায় এক ডজন শিক্ষার্থী ঝলসে গেছে। এরপর দ্রুত সেই সব ঝলসে যাওয়া শিশুকে রেফারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখানে প্রাথমিক চিকিৎসার পর শিশুদেরকে অ্যাম্বুলেন্সে বিজিএইচে রেফার করা হয়।

খবর পেয়েই তৎপর হয় প্রশাসনিক দফতর। ঘটনাস্থলে বারমোর এসডিএম, ডিডিসি ও অন্যান্য আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি খতিয়ে দেখেন। এখানে জানিয়ে রাখা যাক যে স্কুলটি জারিডিহ থানার পিছনে অবস্থিত। বজ্রপাতের সময় স্কুল খোলা ছিল। সব শিশু স্কুলে ছিল। খবর পেয়ে হাসপাতালে পৌঁছান শিশুটির অভিভাবকরা। বর্তমানে শিশুরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রসঙ্গত সাম্প্রতিক সময়ে অত্যধিক বৃষ্টিপাতের কারণে, অনেক রাজ্যে মানুষ প্রবল বন্যার সম্মুখীন হচ্ছে। ভারতবর্ষের একাধিক রাজ্য এখন বন্যা কবলিত। একই সঙ্গে অনেক রাজ্যে বজ্রপাতে মানুষের মৃত্যুও হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

Related posts

পরীক্ষায় পাশ করেনি প্রেমিকা! রাগে স্কুলে আগুন ধরিয়ে দিল প্রেমিক! তারপর…

News Desk

রাজ্যে আবারও ১৫ই আগস্ট অবধি বাড়ল বিধী নিষেধের মেয়াদ , কিসে কিসে ছাড় মিলছে জানুন

News Desk

এই যুগের ধৃতরাষ্ট্র! একটি নয়, দুটি নয়, ১০৭ সন্তানের জনক ৬১ বছর বয়সী এই ব্যক্তি

News Desk