Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
রাজনীতি

জেলায় জেলায় ভোট পরবর্তী রাজনৈতিক হিংসা নিয়ে উদ্বেগ। রাজ্যপালকে ফোন প্রধানমন্ত্রীর।

পশ্চিমবঙ্গের নির্বাচন পরবর্তী পরিস্থিতি নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফোনে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়-এর কাছে রাজ্যের পরিস্থিতি নিয়ে খোঁজও নিয়েছেন প্রধানমন্ত্রী। একথা নিজেই টুইট করে জানিয়েছেন রাজ্যপাল। ভোটের ফলপ্রকাশের পর থেকেই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত রাজ্যের পরিস্থিতি। জেলায় জেলায় হিংসার খবর ২রা মে রাত থেকেই সামনে আসছে। বঙ্গে ভোট পরবর্তী হিংসার বলিও হয়েছেন বেশ কিছু মানুষ।

ভোটের ফলাফলে হ্যাটট্রিক গড়ে রাজ্যে আরো একবার সরকার গড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য বিজেপির হতাশাজনক ফলাফলে অবাক গেরুয়া শিবিরও। এর মধ্যেই উঠে আসছে বিভিন্ন অশান্তির ছবি। যদিও ভোটের ফল ঘোষণার সাথে সাথেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলের কর্মীদের শান্তি বজায় রাখার ও সংযত থাকার নির্দেশ দিয়েছিলেন। 

রবিবার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই এই রাজ্যের বেশ কিছু এলাকায় অশান্তির অভিযোগ করছেন বিজেপির কর্মী সমর্থকরা। এই নিয়ে আগেও অমিত শাহের দফতর থেকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট চাওয়া হয়েছিল। তারপর একি কারণে প্রধানমন্ত্রীরও ফোন এল।

রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে লিখেছেন, ‘রাজ্যের বর্তমান পরিস্থিতি ঘিরে ভয়ঙ্কর উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানিয়েছেন, রাজ্যে এখনকার আইন-শৃঙ্খলার অবস্থা সাংঘাতিক উদ্বেগজনক।’ রাজ্যের বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মারাত্বক ভাবে চিন্তিত রাজ্যপাল নিজেও। সেকথা তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছে বলে টুইটে জানিয়েছেন রাজ্যপাল। রাজ্যের প্রশাসনকে কে লক্ষ্য করে রাজ্যপালের বক্তব্য, ‘দায়িত্বপ্রাপ্তদের উচিত পরিস্থিতি স্বাভাবিক করতে ও আইন-শৃঙ্খলার রক্ষার জন্য শীঘ্র ব্যবস্থা গ্রহণ।’

আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগ এনে বিধানসভা নির্বাচনের রেজাল্ট আসার পর থেকেই টুইট করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Related posts

নারদ মামলায় গ্রেফতারিতে নতুন মোড়, চার অভিযুক্তের জামিনে স্থগিতাদেশ কলকাতা হাইকোর্টের

News Desk

“তার বাড়িকে মিনি ব্যাঙ্কের মতো ব্যবহার করতেন পার্থ এবং..” অর্পিতার বিস্ফোরক বয়ান

News Desk

সিরিয়াস সমস্যা নেই! পার্থকে আজই ছেড়ে দিচ্ছে ভুবনেশ্বর এমস! এরপর কোথায় যাবেন?

News Desk