Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
Uncategorized

তিন লাখের নিচে নামলো দৈনিক আক্রান্তের সংখ্যা, তবে ভয় পাওয়াচ্ছে মৃত্যুর হার

আজ দেশের কোভিডে আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটা নিচে নামলো। কোভিড গ্রাফ তিন লাখের বাউন্ডারির ছেড়ে এখন ২ লাখে ঘোরাফেরা করছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ঘোষিত রিপোর্ট অনুযায়ী গত ১ দিনে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৩৮৬ জন। করোনা কে হারিয়ে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ৭৪১ জন। নিঃসন্দেহে এটি অনেক বড় একটি খবর।

তিন লাখের নিচে নামলো দৈনিক আক্রান্তের সংখ্যা, তবে ভয় পাওয়াচ্ছে মৃত্যুর হার

কেনোনা, এত দিন পর নতুন করে এক দিনে করোনা আক্রান্তের যে সংখ্যা তার থেকে করোনা জয় করে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। এতদিন করোনা দৈনিক আক্রান্ত আর করোনা কে হারিয়ে সেরে ওঠার এর ব্যাবধান অনেকটা কম থাকত। আজ সেখানে সুস্থ হয়েছে নতুন করে করোনা আক্রান্তের চেয়ে কয়েকগুনে বেশি। তবে এই সস্তির খবরের মধ্যেই ভ্রুকুটি দেখাচ্ছে এক দিনে হওয়া মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৪ হাজার ১০৬ জনের। 

ভারতের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে লকডাউন, পালিত হচ্ছে কড়া স্বাস্থ্যবিধি, ঘোষিত হয়েছে গাইডলাইন জারি করার  ফলেও এমনটা ঘটতে পারে। পাশাপাশি জোর কদমে চলছে টিকা করণ। ইতিমধ্যেই টিকা নিয়ে ফেলেছেন প্রায় ১৮ কোটিরও বেশি ভারতবাসী। এই সমস্ত কারণেই মূলত কমছে আক্রান্তের সংখ্যা। 

দৈনিক নতুন করে সংক্রমণ ঘটায়, এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ কোটি ৪৯ লাখ  ৬৫ হাজার ৪৬৩। এখনও অবধি করোনা মুক্ত হয়েছে ২ কোটি ১১ লাখ ৭৪ হাজার ০৭৬। কিন্তু ভারতে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭৪ হাজার ৩৯০-তে। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩৫ লাখ ১৬ হাজার ৯৯৭ জন। 

উল্লেখ্য, এই সবের মাঝেই চলছে ভ্যাকসিন দেওয়া। এখনও অবধি দেশে মোট ভ্যাকসিন পেয়েছেন ১৮ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৪৬০ জন।  

Related posts

মানুষ না থাকলেও বেচে থাকবে এই প্রাণী! জানেন পৃথিবীর সব চেয়ে শক্তিশালী প্রাণী কোনটি

News Desk

Omicron Update: জুলাই মাস থেকেই হানা দিয়েছে করোনার এই নয়া প্রজাতি ওমিক্রন?

News Desk

বিনা কন্ডোমে যৌনতায় লিপ্ত হচ্ছেন? HIV ছাড়াও মহিলাদের রয়ে যায় এই সমস্ত মারাত্বক ঝুঁকি

News Desk