Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

করোনার কোপ, বাতিল একের পর এক কেন্দ্রীয় সরকারি পরীক্ষা। এবারে কি ইউ পি এস সি?

রোজ বাড়ছে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ইউপিএসসি ২০২০-র সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউ স্থগিত রাখল । পরবর্তী পরীক্ষার দিন কমিশন ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ।
এই মুহূর্তে পরীক্ষা এবং ইন্টারভিউ নেওয়া সম্ভব নয়, এক বিবৃতিতে কমিশন জানিয়েছে । ইউপিএসসি-র ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে পরবর্তী পরীক্ষার দিন ।

প্রতিবছর ইউপিএসসি-র পরীক্ষা নেওয়া হয় তিন ধাপে – প্রিলিমিনারি, মেন এবং ইন্টারভিউ। আইএএস, আইএফএস এবং আইপিএস নির্বাচন করা হয় ,এই তিনটি স্তরের মাধ্যমে ।

কিন্তু, দেশজুড়ে এরকম ভয়ঙ্কর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ইউপিএসসি বিশেষ মিটিংয়ে বসে । সেখানে আলোচনা হয় লকডাউন, সামাজিক দূরত্ববিধি-র মতো বিষয়গুলি নিয়ে । তারপরই এই সিদ্ধান্ত কমিশনের।


দেখে নেওয়া যাক ইউপিএসসি-র কোন কোন পরীক্ষা ও ইন্টারভিউ স্থগিতের তালিকায় রয়েছে-
১. আপাতত তা স্থগিত রাখা হল আগামী ৯ মে দ্য এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইও/এও) রিক্রুটমেন্টের পরীক্ষা হওয়ার কথা ছিল।

২. ২০-২৩ এপ্রিল দ্য ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস/ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল সার্ভিস এক্সামিনেশন(আইইএস/আইএসএস) ২০২০-র ইন্টারভিউ নেওয়ার কথা ছিল কমিশনের। কিন্তু, সেটাও স্থগিত রাখা হয়েছে।

৩. ২৬ এপ্রিল থেকে ১৮ জুন পর্যন্ত সিভিল সার্ভিস পরীক্ষার দিন নির্ধারিত ছিল। পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত রিক্রুটমেন্ট টেস্টও স্থগিত থাকছে।

কমিশন এও জানিয়ে দিয়েছে, পরবর্তীতে যেদিন এই পরীক্ষা বা ইন্টারভিউগুলি নেওয়া হবে, তার অনন্ত ১৫ দিন আগে পরীক্ষার্থীদের তা জানানো হবে।
করোনা আবহের মধ্যে এভাবে একের পর এক পরীক্ষা আর ইন্টারভিউ বাতিলের কারনে ক্ষুদ্ব পরীক্ষার্থীরা ।
অন্যান্য পরীক্ষার সাথে ইউপিএসসি বাতিল জানিয়ে দিল করোনা আমাদের কীভাবে ক্ষতি করে চলেছে ।
দিনের পর দিন পরিস্থিতি যেদিকে এগচ্ছে তাতে করে সবার সর্বপ্রথম গুরুত্ব দেওয়া উচিৎ স্বাস্থ্য কে। আশা করা যাচ্ছে খুব শিগগিরি দিন ঘোষণা হবে আগামী দিনে ইন্টারভিউ এবং অন্যান্য পরীক্ষার ।
সকল কে বলা হচ্ছে করোনা মোকাবিলা করতে সরকারের তরফ থেকে সমস্ত বিধিনিষেধ মেনে চলতে।

Related posts

SBI, PNB-এর মতো ব্যাঙ্কের গ্রাহকরা নিশানায়, SOVA ভাইরাস থেকে সতর্ক করছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ

News Desk

শ্মশানের বুকে রমরমিয়ে চলছিল মৃতদের ছাই অস্থি নিয়ে ব্যাবসা! সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

News Desk

ওমিক্রন আতঙ্কের মধ্যেই আশার আলো! করোনা কবে বিদায় নেবে জানালো WHO -এর টেকনিক্যাল হেড

News Desk