Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

মদ কিনতে গেলে দেখাতে হবে করোনা টিকার সার্টিফিকেট! প্রশাসনের নয়া নিয়মে চিন্তায় সুরাপ্রেমীরা

কোভিড ভ্যাকসিনেশন সার্টিফিকেট না থাকলে মদ বিক্রি করা হবে না। দোকানের বাইরে এমনই নোটিশ লাগিয়ে দিল নীলগিরি জেলার মদ বিক্রেতারা। তাঁদের পরিষ্কার কথা, ভ্যাকসিনেশন সার্টিফিকেট না থাকলে তাঁরা মদ বিক্রি করবেন না। মদ কিনতে গেলে নিতেই হবে করোনার (Coronavirus) জোড়া টিকা (Covid Vaccine)। অন্যথায় মিলবে না মদ (Alcohol)। এই মর্মে ঘোষণা করেছে তামিলনাড়ুর (Tamil Nadu) নীলগিরি জেলার প্রশাসন। অর্থাৎ টিকার সার্টিফিকেট সঙ্গে নিয়ে লাইন দিতে হবে মদের দোকানে। সেই সঙ্গে নিয়ে আসতে হবে আধার কার্ডও। এমন ঘোষণার পরে শুরু হয়েছে বিতর্ক। জেলার সমস্ত প্রাপ্তবয়স্ককে টিকাকরণের আওতায় আনতে এই পদক্ষেপ করা হয়েছে বলে সাফাই দিয়েছেন সেখানকার জেলাশাসক।

১ সেপ্টেম্বর থেকে নীলগিরি জেলায় এই নিয়ম চালু করা হয়েছে বলে জানিয়েছেন সেখানকার জেলাশাসক জে ইনোসেন্ট দিব্যা। মদ কেনার জন্য কোভিড টিকার শংসাপত্র দেখানো নিয়ে দিব্যা বলেছেন, ‘‘টিকা পাওয়ার যোগ্যদের মধ্যে ৯৭ শতাংশকে টিকা দেওয়া হয়েছে। বাড়ি বাড়ি গিয়েও টিকা দেওয়া হয়েছে। তবে কিছু মদ্যপ টিকা নিতে অস্বীকার করেছেন। তাঁদের দাবি, টিকা নিলে দু’-তিন দিন মদ খাওয়া যাবে না। তাই তাঁরা টিকা নেবেন না। এ রকম কিছু মানুষের জন্যই আমরা ১০০ শতাংশ টিকাকরণের লক্ষ্যে পৌঁছতে পারিনি। সে জন্যই এ রকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ কমপক্ষে একটি টিকা নেওয়া থাকলেও মদ কেনা যাবে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, তামিলনাডুতে সামান্য বেড়েছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার সংশ্লিষ্ট রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬২ জন। বর্তমানে রাজ্য়ে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৪৭৮ জন। সংশ্লিষ্ট রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৯৬১ জনের।

Related posts

রেস্তোরাঁয় পৌঁছে স্বামীকে নিয়ে এমন ‘নাটক’ করলেন ৪ জন স্ত্রী, মিলে! ভিডিও ভাইরাল!

News Desk

অনলাইনে আলাপ, বিয়ের চার বছর পরও কুমারীত্ব হারাননি! নেটমাধ্যমে বিস্ফোরক তরুণী

News Desk

ঝোপে হাত দিলেই মিলছে কাঁড়ি কাঁড়ি ৫০০ টাকার নোট, ঘটনা ঘিরে চাঞ্চল্য

News Desk