Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

করোনা ভাইরাসের আঁতুড় ঘর উহানে ফের বাড়ছে করোনা। ১২ কোটি জনতার কোভিড টেষ্ট করালো চীন

করোনা ‘ জন্মস্থান ‘ হিসেবে ২০১৯ সালে শুরু হয়েছিল উহানে করোনা সংক্রমণ যা সারা পৃথিবীর কাছে পরিচিত। যা সেখান থেকে শুরু করে সারা পৃথিবীতে ছড়িয়েছিল। সারা পৃথিবী কে কাবু করে আবারও করোনা ভাইরাসের সংক্রমন উহানে পৌঁছে গেছে। আবার নতুন করে সেখানে করোনা সংক্রমণ এবং ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেয়েছে । এই নিয়ে চিনা প্রসাশনের চিন্তা বৃদ্ধি পেয়েছে। প্রশাসন রেকর্ড হারে টেস্টিং এর ব্যাবস্থা করেছে।

চিনের উহানে (Wuhan) করোনা (Corona) ফের মারণ থাবা চওড়া করছে। নতুন করে আক্রান্তের সংখ্যাvবাড়ছে করোনা । যার জেরে শুরু হয়েছে । তাই মোট জনসংখ্যার ১২ কোটির করোনা নমুনা পরীক্ষা করোনার অস্তিত্ব খুঁজতে ইতিমধ্যেই করে ফেলেছে শি জিনপিংয়ের দেশ। শনিবার উহানের এক আধিকারিক জানান, শহরের ১.২ কোটি জনসংখ্যার মধ্যে টেস্ট করা হয়েছে ১.১ কোটি মানুষের । অর্থাৎg৯০ শতাংশের বেশি মানুষের টেস্ট করা হয়ে গিয়েছে মোট জনসংখ্যার ।

উহান প্রশাসনের তরফে জানানো হয়,শরীরে নতুন করে সংক্রমণ (Covid-19) ধরা পড়েছে সেখানকার পরিযায়ী শ্রমিকদের (migrant workers) সাত জনের । মূলত করোনার ডেল্টা রূপের ফলেই হচ্ছে নতুন সংক্রমণ বলে জানা গিয়েছে। এর পরেই সব বাসিন্দাদের নির্দেশ দেওয়া হয়েছে বাড়ির ভিতরে থাকার।

শনিবার পর্যন্ত কড়া ব্যবস্থায় রাখা হয়েছে ১৫৭টি রেসিডেন্সিয়াল কমিউনিটিকে । চিনের উহানে ডেল্টার রূপ পাওয়া গিয়েছে । চিনের সরকারি তথ্য বলছে, দেশটির অন্তত ১৬টি প্রদেশে এই ডেল্টা রূপের হদিশ মিলেছে ।তবে এই মুহুর্তে করোনা মুক্ত করতে ফের ‘জিরো টলারেন্স’ রণনীতি নিচ্ছে চিন।

উহানে করোনা আক্রান্তের ৬ জনের হদিশ পাওয়া গিয়েছে স্থানীয়ভাবে৷ এছাড়া উপসর্গহীন ১৫ জন রয়েছে । শুক্রবার উহানের রাজধানী হুবেই প্রদেশে । এর মধ্যে ৩১ জন আক্রান্ত হয়েছেন স্থানীয়ভাবে। স্থানীয় প্রশাসনের তরফে জানান হয়েছে, নিউক্লিক অ্যাসিড টেস্টের মাধ্যমে ।

চিনেরই বেজিং, সাংহাই, উহানের মতো শহরে ডেল্টা আক্রান্ত কয়েকশো রোগীর খোঁজ মিলেছে। আক্রান্ত এলাকাগুলির সঙ্গে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে সবরকম যোগাযোগ ব্যবস্থা।

Related posts

বিদ্যুৎপৃষ্ট হয়ে পড়ে গেল প্রৌঢ়, বাঁচাতে দৌড়ে এলো বড় ছেলে! পরিবার সাক্ষী মর্মান্তিক দৃশ্যের

News Desk

স্ত্রী ডোনার সঙ্গে শাড়ি কিনতে গিয়ে লজ্জার অভিজ্ঞতা হয়েছিল সৌরভ গাঙ্গুলীর! কি এমন হয়েছিল

News Desk

ওমিক্রনে আক্রান্ত হয়ে অস্বাভাবিক বেড়ে গিয়েছে খিদে, প্রতি মুহূর্তে চাই খাবার! দাবী মহিলার

News Desk