Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

গত ২৪ ঘন্টায় ভারতে কমল দৈনিক করোনা সংক্রমনের সংখ্যা, গত ১ দিনে আবারও বাড়ল মৃত্যু

ভারতে খোঁজ মিলেছে নতুন করোনা প্রজাতি ডেল্টা প্লাসের। সেই ঘিরে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার মধ্যেই ভারত দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা কাটিয়ে আস্তে আস্তে ঘুরে দাঁড়াচ্ছে। এই নিয়ে টানা এক সপ্তাহ ৫০ হাজারের নিচেই রইল করোনা সংক্রমন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭১ জন।

তবে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় দৈনিক মৃত্যু ফের বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী এই সংখ্যা ছিল ৪৪ হাজার ১১১। শুক্রবারের সাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজার ৬১৭।

সস্তির খবর গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে জয় করে সুস্থতা লাভ করেছে ৫২ হাজার ২৯৯ জন। এর আগের দিন শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সুস্থতার সংখ্যা ছিল ৫৭ হাজার ৪৭৭। শুক্রবারের সাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এই সংখ্যা ছিল ৫৯ হাজার ৩৮৪। সুস্থতার সংখ্যা বেশি থাকায় কমছে সক্রিয় রোগির সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের হেলথ বুলেটিন অনুযায়ী, ভারতে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৮৫ হাজার ৩৫০।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের পরিসংখ্যান হিসাব করলে এখনও পর্যন্ত ভারতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫ লক্ষ ৪৫ হাজার ৪৩৩।

তবে ২৪ ঘন্টায় বেড়েছে মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯৫৫ জনের। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী মৃতের সংখ্যা ছিল ৭৩৮। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী করোনায় মৃতের সংখ্যা ছিল ৮৫৩।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী , এখনও অবধি দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২ হাজার ৫ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৬ লক্ষ ৫৮ হাজার ৭৮ জন।

তৃতীয় ঢেউ কে প্রতিরোধ করতে জোর কদমে চলছে টিকা করণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী ভারতে মোট ৩৫.১২ কোটি মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

Related posts

ফেসবুকের মার্কেটপ্লেসে বিক্রী হচ্ছে বাঘের দাঁত! হুগলির গ্রুপের বিজ্ঞাপন ঘিরে চাঞ্চল্য

News Desk

বাংলায় করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট আক্রান্ত ৩ জন! চিন্তায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

News Desk

সকালে ঘুম থেকে উঠেও কাটতে চায় না ক্লান্তি! কেন হয় এমনটা, কাটিয়ে উঠবেনই বা কি করে?

News Desk