Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

ফের ভূমিকম্প রাজধানীতে! আতঙ্ক দিল্লিজুড়ে, রাস্তায় নেমে এলো মানুষ

রবিবারের দুপুরে আবারও ভূমিকম্পে (Earthquake) কেঁপে উঠল ভারতের রাজধানী দিল্লি (Delhi Earthquake)। ন্যাশনাল সেন্টার ফর সেসমলজি (National Centre for Seismology) জানিয়েছে, রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ২.১। এই ভূমিকম্পে যদিও এখনও পর্যন্ত হতাহত এবং ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি।

again tremor felt in capital Delhi

যদিও এদিনের দিল্লীর ভূমিকম্পে এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে অল্প কম্পনের ভূমিকম্প হলেও রাজধানীতে বহু মানুষই কম্পন অনুভূত করেছেন। নেট দুনিয়ায় সেই কথাও শেয়ার করেছেন অনেকে। এই প্রথম নয় , এর আগে একাধিকবার ভূমিকম্পে কেঁপেছে দিল্লী শহর। আর এই কারনেই রবিবার দুপুরে ফের কম্পন অনুভূত হতেই আতঙ্ক ছড়ায়। রাস্তায় বেরিয়ে আসেন বহু মানুষ। খুব অল্প মাত্রার ভূমিকম্প হলেও পুরো দিল্লি শহর জুড়ে অনেকেই এই কম্পন অনুভব করেছেন।

কেন বারবার কম্পন অনুভূত হয় রাজধানী তে?এই বিষয়ে ভূবিজ্ঞানীরা জানিয়েছেন, পাঁচটা সেসমিক জোনের মধ্যে চার নম্বর সেসমিক জোনে পড়ে দিল্লি। রাজধানী দিল্লি কখনও কোনও ভূমিকম্পের এপিসেন্টার হয়েছে, এমন ঘটনা খুব কম। কিন্তু মধ্য এশিয়া, হিমালয় এই সমস্ত জায়গায় বরাবর ভূমিকম্প হলেও দিল্লিতে তা অনুভূত হয়। ফেব্রুয়ারি মাসেই উত্তরভারত সমেত পুরো দিল্লিতে শক্তিশালী ভূমিকম্প হয়। সেবার দিল্লি ছাড়াও ভূমিকম্পে কেঁপে ওঠে পঞ্জাব, নয়ডা, জম্মু, উত্তরাখণ্ড। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.১। তারপর একাধিক আফটারশকও অনুভূত হয়েছে বলে খবর।

Related posts

রক্তাক্ত যুবক বসে রাস্তায়! পুলিশ প্রশ্ন করলে নিয়ে গেলেন বাড়ি! পৌঁছতেই চোখ কপালে উঠল পুলিশের

News Desk

অতিমারির মধ্যেই দল বেঁধে হোটেলে পার্টি, মদের ফোয়ারা, শিলিগুড়িতে আটক ৪১

News Desk

স্কুলের জলের ট্যাঙ্কে ১ বছরের বাচ্চাকে ডুবালো নাবালক! এমন হিংস্রতার কারন কি?

News Desk