Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

রোগ সম্পূর্ণ সেরে যেতে পারে শব্দের কারণে, এমনটাই সত্যি বলছেন বিশেষজ্ঞরা

পৃথিবীর সব থেকে শক্তিশালী অস্ত্র নাকি ব্রম্হাস্ত্র। তার নাকি সীমাহীন ক্ষমতা। তাই খুব সাবধানে ব্যবহার করা উচিত অস্ত্র। আর এই শব্দের দ্বারাই নাকি রোগ সারানো যায়? বিশেষজ্ঞদের মতে শব্দের দ্বারা মন প্রভাবিত হয়। শব্দই পারে মনকে শান্ত করে দিতে। মনের উপর কোনও চাপ পড়লে তা শরীরেও প্রভাব ফেলে। তাই শব্দের কারণেই মন এবং শরীরের অনেক অসুখ সেরে যেতে পারে। তারা এর বিভিন্ন উপায় জানিয়েছে।

মনে এতটাই প্রভাব ফেলে যে ধ্যানমগ্ন হয়ে থাকতে পারেন শব্দের কারণে। মন ও স্নায়ুকে শান্ত করে শব্দের কম্পন। এর জন্য প্রয়োজন প্রথমে সোজা হয়ে বসা। নিজের চোখ দু’টি বন্ধ করে নিয়ে দুই চোখ আলতো করে দুই আঙ্গুল দিয়ে ধরবেন। ভ্রমর অর্থাৎ মৌমাছির মতো শব্দ করবেন নাক দিয়ে নিঃশ্বাস নিয়ে মুখ দিয়ে ছাড়ার সময়। এতে যেমন মন শান্ত হয় তেমনই শরীরও তরতাজা হয়ে ওঠে।

টোনিং সাউন্ডস (Toning Sounds): বিভিন্ন রকমের শব্দ রয়েছে শরীরের বিভিন্ন অঙ্গের রোগ নিরাময়ের জন্য। যেমন ‘Nnn’ উচ্চারণ ভাল কানের জন্য। ‘Eemm’ শব্দের প্রয়োগ করতে পারেন চোখের ক্ষেত্রে। ‘Mmm’ শব্দ সাইনাসের সমস্যায় উচ্চারণ করবেন। ‘Llmm’ শব্দটি নাকের জন্য উচ্চারণ করতে বলা হয়। আর ‘Ssss’ শব্দের উচ্চারণ বেশ ভাল ফুসফুসের জন্য।

এছাড়াও, অনেক সময় মনকে আরাম দেয় বেল বা ধাতুর পাত্রের শব্দও। একাধিক স্পা বা ম্যাসাজের ক্ষেত্রেও এই পদ্ধতি ব্যবহার করা হয়। এতে শরীরও তরতাজা হয় আর মন শান্ত হয়।

Related posts

কোনো পুরুষের প্রয়োজন পড়েনি, অনলাইনে কেনা শুক্রাণুর মাধ্যমেই গর্ভবতী হন মহিলা, জন্মালো সন্তান

News Desk

যৌনতার নেশা, ফেসবুক-হোয়াটসঅ্যাপ কে পেছনে ফেলে দিয়েছিল পর্নহাব! বলছে সমীক্ষা

News Desk

অন্তর্বর্তী জামিন পেলেন ফিরহাদ, সুব্রত, মদন মিত্রের। হাইকোর্টে যাবে সিবিআই

News Desk