Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

এক নয় একাধিক রূপের কারণে দিল্লিতে ‘করোনার তাণ্ডব’! সামনে এলো বিস্ফোরক তথ্য

করোনার ওমিক্রন ভেরিয়েন্ট দেশের রাজধানী দিল্লিতে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। এমনটাই জানা গিয়েছে গবেষণায়। সরকারী সূত্র বলছে যে ওমিক্রন (Omicron) এর BA 2.12 সহ 9টি উপ-ভেরিয়েন্টের উপস্থিতি রয়েছে রাজধানীতে। নমুনার জিনোম সিকোয়েন্সিং নিয়ে গবেষণার পর এ তথ্য জানা গেছে। এর আগে বুধবার একটি প্রতিবেদনে উঠে আসে যে জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত দিল্লিতে করোনায় মারা যাওয়া মানুষের ৯৭ শতাংশই ওমিক্রনে আক্রান্ত হয়েছিলেন।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আবারও সরকার ও সাধারণ মানুষের সমস্যা বেড়েছে। বিশেষ করে রাজধানী দিল্লিতে করোনার ক্ষেত্রে ব্যাপক উল্লম্ফন ঘটেছে গত বেশ কয়েকদিন ধরেই। বুধবার, দিল্লিতে করোনার ১ হাজার ৯টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। এমনকি একজনের মৃত্যুও হয়েছিল। যেখানে ঠিক তার আগের দিন অর্থাৎ মঙ্গলবার দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬০০-এর কিছু বেশি। এতে স্পষ্টতই দেখা যাচ্ছে মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে ৬০ শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমনের সংখ্যা। এইভাবে, অনুমান করা যায় যে দিল্লীতে করোনা দ্রুতহারে ছড়াচ্ছে।

বৃহস্পতিবার, জিনোম সিকোয়েন্সিংয়ের গবেষণায় এই চমকপ্রদ বিষয়গুলি প্রকাশিত হয়েছে। ইন্ডিয়া টুডে-এর মতে, সরকারি সূত্র বলছে যে নয়াদিল্লিতে করোনা পরীক্ষার নমুনার সমীক্ষায় ওমিক্রনের মোট ৯টি রূপের উপস্থিতি প্রকাশ পেয়েছে। যার মধ্যে সংক্রামক BA.2.12.1ও আছে।

উল্লেখযোগ্যভাবে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ফেব্রুয়ারিতে বলেছিল যে Omicron এর BA.2 উপ-ভেরিয়েন্ট BA.1 স্ট্রেইনের চেয়ে বেশি সংক্রামক। যাইহোক, এটা নিয়ে খুব বেশি চিন্তার কিছু নেই। দিল্লির এলএনজেপি হাসপাতালের এমডি ডাঃ সুরেশ কুমার বলেছেন যে দিল্লিতে কোভিডের কেস বাড়ছে, তবে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা কম। এখনো পর্যন্ত ৯৯ শতাংশ কোভিড শয্যাই খালি আছে। এলএনজেপিতে সাতজন রোগী ভর্তি রয়েছেন। চার মাস বয়সী একটি শিশু অক্সিজেন সাপোর্টে রয়েছে। কিন্তু তিনি সতর্ক করেছেন যে অভিভাবকরা ভ্যাকসিন না নিলে শিশুদের করোনার ঝুঁকি হতে পারে।

Related posts

জীবন বাঁচাতে বানানো হল সিমেন্টের পাঁজর, জটিল অপারেশনের নজির কলকাতার চিকিৎসকদের

News Desk

কিশোরীর নগ্ন ছবি আর ভিডিয়ো তুলে ফেসবুকে পোষ্ট! অভিযোগের তীর প্রতিবেশী যুবকদের বিরুদ্ধে

News Desk

ফুচকা খাওয়া নিয়ে মহিলাকে অশ্লীল মন্তব্য! ঘটনা ঘিরে দুই পক্ষের মধ্যে পাথর ছোড়াছুড়ি, আহত বহু

News Desk