Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

করোনামুক্তির দিকে এগোচ্ছে ভারত, গত ২৪ ঘন্টায় কমলো মৃত্যু

আবারো করোনা সংক্রমণ বাড়ছে বিশ্বে, বিশেষ করে চিনে, কিন্তু ভারতে করোনা যেন মুক্তি চাইছে। কারণ করোনা ভাইরাস প্রায় বিলুপ্তির পথ ধরেছে ভারতে। আর এই ভারতেই একটা সময় গেছে যখন দৈনিক ৪লক্ষ পর্যন্ত করোনা সংক্রমণ হয়েছে, আর আজ সেই দৈনিক আক্রান্তের সংখ্যাই এসে দাঁড়িয়েছে ৩হাজারের নীচে। পাশাপাশি দৈনিক মৃত্যুর সংখ্যা ১০০ থেকেও কম হয়েছে যা অনেকটাই নিশ্চিন্ত করছে ভারতবাসীকে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬১৪ জন গত ২৪ ঘণ্টায়। যা ১৪ শতাংশ কম আগের দিনের তুলনায়। শুধু আগের দিন নয়, এই আক্রান্তের সংখ্যাটা সর্বনিম্ন হয়েছে গত কয়েক মাসের মধ্যেই। যেমন কমছে দৈনিক সংক্রমণ তেমনই কমছে মৃত্যুহারও। দেশে গত ২৪ ঘণ্টায় করোনার কারণে মৃত ৮৯ জন। এই সংখ্যাটাও সর্বনিম্ন কয়েক মাসের মধ্যে। দেশে এখনও পর্যন্ত ৫ লক্ষ ১৫ হাজার ৮০৩ জন কোভিডের বলি।

অ্যাকটিভ কেসও বেশ কমছে আসতে আসতে। আর এখন দেশে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪০ হাজার ৫৫৯। অ্যাকটিভ কেসের হার ০.০৯ শতাংশে কমে দাঁড়িয়েছে। পরিসংখ্যান বলছে, দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৩১ হাজার ৫১৩ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ১৮৫ জন করোনা থেকে সেরে উঠেছেন। ৯৮.৭১ শতাংশ সুস্থতার হার।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী , প্রায় ১৭৯ কোটি ৯১ লক্ষের বেশি ডোজ এখনও পর্যন্ত দেশে করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১৮ লক্ষের বেশি মানুষ গতকাল ভ্যাকসিন পেয়েছেন। ৮ লক্ষের বেশি করোনা পরীক্ষা হয়েছে বিগত একদিনে। কিন্তু ভারতে এখনই করোনাবিধি উঠে যাচ্ছেনা। এখনই নিশ্চিন্ত হতে পারছেনা কেন্দ্র। তাই করোনা বিধি মেনে চলতে হবে ভারতবাসীকে।

Related posts

মাত্র ৫৫ টাকার ইনভেস্টমেন্ট করলে অ্যাকাউন্টে আসবে ৩৬ হাজার! কেন্দ্রের স্কিমে দুর্দান্ত সুযোগ

News Desk

সঙ্গীর সাথে যৌন মিলনের সময়ে যে ভুলগুলি সমস্ত মেয়েদের এড়িয়ে চলা অবশ্যই উচিত।

News Desk

স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্বেও ফিরিয়ে দিচ্ছে হাসপাতাল? তৎক্ষণাৎ ফোন করুন এই টোল ফ্রি নম্বরে

News Desk