Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

একটি ফোনের মাধ্যমেই ঘরে বসেই নিখরচায় হবে করোনা টেস্ট, হেল্পলাইন চালু করলো কলকাতা পুরসভা

এখন থেকে বাড়িতে বসে বসেই মিলবে বিনামূল্যে করোনা ভাইরাস টেস্টের সুযোগ। লাগাম ছাড়া করোনা সংক্রমন কে পরিক্ষা করে যাতে তাতে লাগাম পড়ানো হয় এবং শহর বাসীকে সময়ে সতর্ক করা যায় সেই উদ্দেশেই এমন উদ্যোগ নিল কলকাতা পুরসভা। এই হেল্পলাইন এ যারা যোগাযোগ করবেন তাদের বাড়ি বাড়ি গিয়ে এই প্রকল্পের মাধ্যমে লাল রসের নমুনা সংগ্রহ করবেন পুরসভার স্বাস্থ্য বিভাগের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা।

একটি ফোনের মাধ্যমেই ঘরে বসেই নিখরচায় হবে করোনা টেস্ট, হেল্পলাইন চালু করলো কলকাতা পুরসভা

পুর প্রশাসকের দায়িত্ব- এ থাকা ফিরহাদ হাকিম একটি হেল্পলাইন নম্বর চালু করেন। যাঁরা করোনা টেস্ট করাতে ইচ্ছুক, তাঁদের কে কলকাতার পুরসভার আধিকারিক অমিতাভ চক্রবর্তীকে ফোন করতে হবে। সেজন্য একটি নম্বর প্রদান করা হয়েছে পুরসভার তরফ থেকে। ৯৮৩১০৩৬৫৭২ (9831036572) নম্বর দেওয়া হয়েছে। ওই নম্বরে ফোন করে টেস্ট করতে ইচ্ছুক ব্যাক্তি নাম ও ঠিকানা নথিভুক্ত করাতে হবে। এরপরই পুরসভার সাস্থ্য কর্মীরা সেই ঠিকানায় যাবেন নমুনা সংগ্রহ করতে। এরজন্য কোনও টাকা দিতে হবে না, এই পুরো করোনা পরীক্ষাটিই নিশুক্ল।

কিন্তু শুধুমাত্র করোনা টেস্ট করেই থেমে থাকবে না কলকাতা পুরসভা। পরিক্ষা করানো ব্যাক্তির করোনার রিপোর্ট যদি পজিটিভ আসে, তাহলে করোনা আক্রাম্তদের চিকিৎসার সবরকম ব্যবস্থা করবে কলকাতা পুরসভা।যাতে রোগী কোনো সুযোগ-সুবিধার থেকে বঞ্চিত না হন সেই বিষয়েও খেয়াল রাখা হবে। তাই সেফ হোম ও রোগী কে কোয়ারেন্টাইনেই রাখার ব্যবস্থাও পুরসভাই করবে। করোনা আক্রান্ত কোনও ব্যক্তির যদি শারীরিক অবস্থার অবনতি হয় তাহলে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়ার উদ্যোগ কলকাতা পুরসভাই নেবে বলে জানা গিয়েছে। করোনা রুগীর মৃদু উপসর্গ থাকলে তাঁদের সেফ হোম বা কোয়ারেন্টাইন সেন্টারে রাখারও ব্যবস্থা করবে কলকাতা পুরসভা।রাজ্য জুড়ে করোনা পরিস্থিতি ক্রমাগত খারাপের দিকে যাচ্ছে। সর্বাধিক খারাপ অবস্থা কলকাতা জেলায়। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে রোগীর সংখ্যা। চিকিৎসার খোজে দিশেহারা অনেকেই। সেই সময়ে দাড়িয়ে কলকাতা পুরসভার এই উদ্যোগ নিঃসন্দেহে প্রসংশনীয়।

Related posts

মহিলা কারাগারে বন্দি ছিলেন বৃহন্নলা, গর্ভবতী হয়ে বেরিয়ে এলেন দুজন! ব্যাপারটা কি?

News Desk

‘এক রাতে ১৮ জন পুরুষের সঙ্গে যৌনতা, স্বামী দিত কন্ডোম’, অভিজ্ঞতা শেয়ার করলেন মহিলা

News Desk

একসাথে ডেট করছিলেন ৬ জনকে! সারপ্রাইজ দিতে একসাথে হাজির সকলে! ভিডিও ভাইরাল

News Desk