Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

২ শতাংশের নিচে নামলো বাংলার করোনার পজিটিভিটি হার, সাথে নিশ্চিন্ত করছে সুস্থতাও

রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ফের বাড়ল। গত ২৪ ঘণ্টায় ৭০০ ছাড়িয়েছে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা। তিরিশের উপরে মৃতের সংখ্যাও। তবে পজিটিভিটি রেট একধাক্কায় অনেকটা কমে ২ শতাংশের নিচে নামল।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭৩৬ জন স্বাস্থ্যদপ্তরের মঙ্গলবার সন্ধের রিপোর্ট বলছে। ৩২ জনের মৃত্যু হয়েছে। কলকাতা সংক্রমণের নিরিখে শীর্ষে। গত ২৪ ঘণ্টায় সেখানে কোভিড পজিটিভ ১০৮ জন। তবে সংক্রমিতের সংখ্যা ১০০-এর নিচেই অন্যান্য জেলায়। এদিন মোট রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ লক্ষ ৭ হাজার ২৪৯ জন।

রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছিল ২৪,৭৮৬ সোমবার। তার মধ্যে নমুনা পজিটিভ এসেছিল ২.৫৯ শতাংশ। সেই তুলনায় মঙ্গলবার করোনা পরীক্ষা অনেকটাই বেড়েছে রাজ্যে। একদিনে নমুনা পরীক্ষা হয় ৩৯ হাজার ৩৪৭ টি। তার মধ্যে করোনা পজিটিভি এসেছে ১.৮৭ শতাংশ নমুনা । কিছুটা হলেও স্বস্তিতে রাজ্যের চিকিৎসক মহল এই রিপোর্ট দেখে।

এদিকে সুস্থতার হারও বাড়ছে বাংলায়। একদিনে করোনার (Coronavirus) কবলমুক্ত হয়েছেন ১৫৫৯ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.১৬ শতাংশ। ইতিমধ্যে রাজ্যে করোনা জয় করেছে ১৯ লক্ষ ৭০ হাজারের কিছু বেশি।

এত স্বস্তির মধ্যেও করোনায় মৃতের সংখ্যা চোখ রাঙাচ্ছে। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা তিরিশের আশপাশে ঘোরাফেরা করছে গত কয়েক সপ্তাহ যাবত। সোমবার তিরিশের নিচে নেমেছিল সংখ্যাটা। ফের এদিন মৃত্যু বেড়েছে। একদিনে ৩২ জন করোনায় রাজ্যে প্রাণ হারিয়েছেন। পশ্চিম বর্ধমানে সর্বোচ্চ মৃত্যু হয়েছে (৯)। কলকাতা তার পরেই রয়েছে (৫)। উত্তর ২৪ পরগনা তৃতীয় স্থানে রয়েছে (৪)। এদিন রাজ্যে সবমিলিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৮৮৪ জন।

রাজ্যে কোভিড বিধিনিষেধ আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত জারি। নাইট কারফিউ রাত ১১ টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি। পুরনির্বাচন সামনেই রয়েছে। তাতে বেশি জোর দিয়েছে নির্বাচন কমিশন ভারচুয়াল প্রচারেই। যাতে রাজ্যে নতুন করে করোনা সংক্রমণ মাথাচাড়া দিয়ে না ওঠে আর এই ভোটকে কেন্দ্র করে, তার জন্য যথেষ্ট কড়া পদক্ষেপ নিয়েছে প্রশাসন। সুফলও মিলছে তার। তার উদাহরণ নিম্নমুখী পজিটিভিটি রেটই।

Related posts

টয়লেটে রাখা ভাত খাওয়ানো হয়েছে ভারতীয় মহিলা খেলোয়াড়দের! ক্ষোভ নেটদুনিয়ায়

News Desk

ধৃত চিনা নাগরিকের পরিকল্পনা ছিল ভারতে সাইবার হানার, জেরায় উঠে এল একের পর এক বিস্ফোরক তথ্য

News Desk

নিজের গর্ভস্থ সন্তানকে দ্বিতীয়বারের জন্য জন্ম দিতে চলেছেন এই মহিলা! কিভাবে সম্ভব?

News Desk