Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

নিয়মিত যৌন সঙ্গম কি সত্যিই ওজন বাড়ায় ! জেনে নিন।

সবে বিয়ে হয়েছে যথেষ্ট সুন্দর ফিগারের অধিকারী মেয়েটির । গড়ায়নি  এখনও বছরও । এখন ফুলে ফেঁপে একসা , আগাগোড়া ছিপছিপে, ঈর্ষনীয় ফিগারের মেয়েটা । কী করে এমনটা হল নিজেই বুঝতে পারছে না । মেয়েরা মোটা হয়ে যায় বিয়ের পর, এমন কথা তো বহুল প্রচলিত । কিন্তু সেই কথাটা যে অক্ষরে অক্ষরে তাঁর ক্ষেত্রে এমন মিলে যাবে সেটা বোধহয় ভাবতেও পারেনি সেই মেয়েটি । কিন্তু এর পিছনের আসল কারণটা কী? অনেকেই বলেন, ওজন বাড়ে নিয়মিত সেক্স করলে! সত্যিই কি তাই?

নিয়মিত-যৌন-সঙ্গম-কি-সত্যিই-ওজন-বাড়ায়

বিজ্ঞান বলছে, একেবারেই নয় । বিয়ের সঙ্গে মোটা হয়ে যাওয়ার সম্পর্ক সেক্সের সঙ্গে জড়িত নয় । অর্থাৎ কেউ মোটা হন না নিয়মিত সেক্স করার জন্য । এই ধারণা সম্পূর্ণ অবৈজ্ঞানিক ।

তাহলে আসল কারণটা কী? বিয়ের পর এ কথাটা অনেকক্ষেত্রেই সত্য  যে অনেকেই মোটা হয়ে যান । আর তার কারণ হল হরমোনাল পরিবর্তন ।

মেয়েদের শরীর ভারী হয়ে যায় বিয়ের পর । বিশেষত তাঁদের কোমর, থাই, বক্ষদেশ, নিতম্ভের আকার পরিবর্তিত হয় । আর এটা হয় হঠাৎ করেই সেক্স হরমোনের নানারকম পরিবর্তনের কারণে শরীরের মধ্যে ।

শুধু তাই নয়, মোটা হওয়ার সঙ্গে মানসিক সন্তুষ্টিও রয়েছে । সুখী দাম্পত্য জীবনে নিরাপত্তা, নিশ্চিন্ততা, শারীরিক সুখ…সবটাই ভরে থাকে কানায় কানায় । আর এতে আসে মানসিক শান্তি । যার ফলে ওজন বৃদ্ধি হয় ।

 এ ছাড়াও খাওয়া-দাওয়া রয়েছে । সমীক্ষা বলছে, পরিমাণে কম খান সিঙ্গল মানুষরা । কিন্তু বিবাহিত জীবনে নিয়মিত খাওয়া-দাওয়ার একটা চল রয়েছে । সেটাও একটা কারণ মোটা হওয়ার ।

পরিশেষে বলা যায়, মোটা হওয়ার ধারণা সম্পূর্ণ ভ্রান্ত সেক্স করলে । বরং ওজন কমে নিয়মিত শারীরিক সম্পর্কে।

Related posts

টলোমলো পায়ে হাঁটছে চাঁদ, যার ফলে আগামী দশকেই প্লাবনে ভাসবে পৃথিবী! জানালো নাসা

News Desk

মাত্র ১০ মাসের শিশুকে চাকরী দিল রেল কর্তৃপক্ষ! কারণটা জানলে অবাক হতে বাধ্য

News Desk

নিউ আলিপুরদুয়ারে রাজধানী এক্সপ্রেস না থামায় যাত্রীরা পৌঁছে গেলেন অসমে! হতচকিত যাত্রীরা

News Desk