Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
স্বাস্থ্য

মিলনের সময় যৌনাঙ্গে যন্ত্রণা? খুজে নিন মুক্তির উপায়। বাড়বে যৌন ক্ষমতাও

যৌনতা। আগ্রহ প্রচুর এই শব্দ নিয়ে । শরীর তত্ত্বের সুখ নিয়ে সচেতন নারী-পুরুষ নির্বিশেষে সকলেই । তবে ভারতবর্ষের মতো দেশে ছুৎমার্গও রয়েছে যৌনতা নিয়ে । তাই অজানা থেকে যায় অনেক কিছুই । এমন কিছু সাধারণ উপায় রয়েছে যাতে যৌন ক্ষমতা বাড়ানো যায় খুব সহজেই । নাম শুনেছেন কেগেল শরীরচর্চার (Kegel Exercises)? হ্যাঁ, আপনার যৌনক্ষমতা কয়েকগুণ বেড়ে যেতে পারে এর মাধ্যমেই । আবার যৌনাঙ্গগুলিও ভাল থাকে এতে ।

পুরুষ এবং নারী, কেগেল এক্সারসাইজ গুরুত্বপূর্ণ দু’জনের ক্ষেত্রেই । মহিলাদের যৌনাঙ্গের পেশি শক্ত হয় নিয়মিত বিশেষ এই ব্যায়াম করতে পারলে । অনেক মহিলাই ব্যথা অনুভব করেন রতিক্রিয়ার সময়, তাঁরা ভীষণভাবে উপকৃত হবেন কেগেল এক্সারসাইজের মাধ্যমে। ভাল থাকে জরায়ু এবং মূত্রথলিও । অল্প সময়েই চরম সুখে পরিণত হয় কামোত্তেজনা । এই বিষয়টি কার্যকর পুরুষদের ক্ষেত্রেও । কেগেল এক্সারসাইজের ফলে সমস্যা মেটে পুরুষদের শীঘ্রপতনের । আবার বেড়ে যায় যৌনক্ষমতাও । বেশি সময় ধরে তাঁরা অনুভব করতে পারেন শরীরী সুখ ।

কীভাবে করবেন এই কেগেল এক্সারসাইজ বা শরীরচর্চা?

• প্রাথমিক পর্যায়ে ভান করুন প্রস্রাব ধরে রাখার । যোনির পেশীগুলিকে সঙ্কুচিত করুন ১০ সেকেন্ডের জন্য । তারপর শিথিল করে দিন আসতে আসতে । মাঝে মাঝে ভুল পেশির ওপর লোকে চাপ দেয়, যার ফলে এই ব্যায়ামের কোন সুফল পাওয়া যায় না।

• আরেকটি পদ্ধতিতে প্রথমে শুয়ে পড়ুন সটান । এবার পা দু’টি জোড়া করে উপরের দিকে তুলুন আবার নিচের দিকে নামান। এতে শক্ত হবে তলপেটে থাকা যৌন পেশিগুলি। খুব অসুবিধা হলে একটি করে পা তোলা নামা করতে পারেন।

• এবার শুয়ে থাকা অবস্থাতেই ভাঁজ করুন পা দু’টি । তারপর উপরের দিকে যতটা পারবেন তুলুন নিতম্বের অংশটি । অসুবিধা হলে আবার নামিয়ে নেবেন।

• প্রথমে যখন কেগেল এক্সারসাইজ বা পেলভিক মাসল ট্রেনিং (Pelvic Muscle Training) শুরু করবেন, দিনে দু’বার ৫ মিনিট করে অনুশীলন করবেন। অভ্যাসের সাথে ব্যায়ামের ১০-১৫ মিনিট হয়ে যেতে পারে সময় বেড়ে।

Related posts

রোজকার খাবারে রাখুন এই কটি খাবার, বহুগুণে কমে যাবে হার্ট অ্যাটাকের ঝুঁকি

News Desk

অতিরিক্ত ক্লান্ত লাগে দিনভর, জেনে নিন ক্লান্তি কাটিয়ে ওঠার ৫টি উপায়

News Desk

চুল ঝরা বন্ধ থেকে ত্বকের বার্ধক্য রোধ, কর্পূরের এই আশ্চর্য ব্যবহারগুলি সম্পর্কে জানেন?

News Desk