Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
বিনোদন

নিজের ছেলে ‘উচ্ছন্নে’, বাকি ছেলে মেয়েদের শিক্ষার ব্যাপারে যেন জ্ঞান না দেন! চরম সমালোচিত শাহরুখ

নিজের ছেলে তো ‘উচ্ছন্নে’ গিয়েছে, আর তিনি এইদিকে একটি শিক্ষা এবং ছাত্রদের কোচিং দেয় এমন সংক্রান্ত একটি বিজ্ঞাপনে সন্তানদের কিভাবে পড়াশুনা করতে হবে আর আগে বাড়তে হবে সেই নিয়ে জ্ঞান দিচ্ছেন! শাহরুখ খানের ছেলে আরিয়ান মুম্বাই থেকে গোয়া গামী ক্রুজে মাদক সমেত গ্রেফতার হওয়ার পর থেকেই কিং খানের একটি পড়াশুনা সংক্রান্ত অ্যাপের বিজ্ঞাপনের প্রসঙ্গ টেনে এ ভাবেই কড়া ভাষায় তাকে সমালোচনা করা শুরু হয়েছে নেটমাধ্যমে। শুধু তাই নয়, ওই শিক্ষা সংক্রান্ত অ্যাপের বিজ্ঞাপন থেকে শাহরুখ খানকে যেন সরিয়ে দেওয়া হয় এই নিয়ে দাবি জোরালো হচ্ছে।

২০১৭ সালে স্টুডেন্টদের শিক্ষা প্রযুক্তি সংক্রান্ত এক সংস্থা-র ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ নির্বাচিত হন শাহরুখ খান। শাহরুখ খান বলিউডের বেশ পারিবারিক মুখ। তার স্ত্রীর সঙ্গে দীর্ঘ দাম্পত্য, তিন সন্তানকে নিয়ে জীবন, স্বাভাবিক ভাবেই তিনি ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ হওয়ার পড়ে ওই সংস্থার আকর্ষণ আরো বেড়ে যায়। পাশাপাশি আয়ও বেড়ে দ্বিগুণ হয়ে গিয়েছিল বলে সূত্রের দাবি। সেই বিজ্ঞাপনে বাচ্চাদের ভবিষ্যৎ এবং তাদের শিক্ষাদীক্ষা কিভাবে দেওয়া উচিত সেই বিষয়ে শাহরুখ খানকে পরামর্শ দিতে শোনা যায়। কিন্তু ছেলে আরিয়ান খান মাদক সহ ধরা পড়ার পর থেকেই সেই ঘটনার সঙ্গে সেই শিক্ষার অ্যাপের বিজ্ঞাপনকে টেনে এনে বলিউডের ‘বাদশা’কে চূড়ান্ত আক্রমণ করতে ছাড়ছেন না নেট নাগরিকদের বেশিরভাগই।

এমনই এক নেটিজিন জন টুইট করেছেন, ‘দেশের শিশুদের শিক্ষার উপদেশ দিতে ব্যস্ত শাহরুখ নিজের ছেলেরই খেয়াল রাখতে পারলেন না! শাহরুখকে এই শিক্ষা প্রযুক্তি সংস্থার বিজ্ঞাপন থেকে এখনই সরিয়ে দেওয়া উচিত ।’ আরও এক জন লিখেছেন, ‘যে ব্যক্তি নিজের সন্তানদেরই ঠিক মতো বড়ো করে তুলতে পারেন না, ভাল বাবা-মা হওয়ার পরামর্শ তাঁর মুখে মানায় না।’

এই চূড়ান্ত আক্রমণের মাঝেই অনেকে বলছেন তারা ইতিমধ্যেই নাকি শাহরুখের বিজ্ঞাপন দেওয়া ওই শিক্ষা প্রযুক্তি সংক্রান্ত ওই সংস্থার অ্যাপ নিজেদের ফোন থেকে আনইনস্টল করা শুরু করেছেন, এমনও দাবি উঠে আসছে। কোনো কোনো নেট নাগরিক তো আবার ওই সংস্থাকেই তুলোধোনা করতে ছাড়েন নি। তাদের বক্তব্য, ‘এ বার কী বলবে এই সংস্থা? যদি শাহরুখ খানের মতো কাউকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর বানানো হয় তা হলে কোনো পিতা মাতা কি চাইবে তাঁদের সন্তানদের শিক্ষার বিষয়ে ওই সংস্থাতে নাম নথিভুক্ত করাতে?’

প্রসঙ্গত, গত শনিবার মুম্বইয়ে এক ক্রূজে পার্টি চালাকালীন মাদক সমেত ধরা পড়েন শাখরুখ-পুত্র আরিয়ান। তাঁর বেশ কয়েক জন বন্ধুও ধরা পড়েছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)।

Related posts

সতীনকে নিয়ে সংসারে নেই কোনো আপত্তি, খোলাখুলিই জানালেন যশের নতুন স্ত্রী

News Desk

মা হয়েছেন নুসরত! প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন স্বামী নিখিল, বান্ধবী মিমি, মুখ খুললেন যশ দাশগুপ্তও

News Desk

পর্ন ফিল্ম বানানোর অভিযোগে গ্রেফতার শিল্পা শেঠীর স্বামী ! বহু দিন ধরেই যুক্ত দাবী শার্লিন চোপড়া, পুনম পাণ্ডের

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x