Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
স্বাস্থ্য

ডিম খাওয়ার পর ভুলেও খাবেন না এই সমস্ত খাবার! হতে পারে মারাত্মক বিপদ, ঘটতে পারে মৃত্যুও

ডিমের কোন বিকল্প নেই শরীর কে সুস্থ রাখতে। শরীর ভালো থাকে প্রতিদিন সকালে ডিম খেলে আর প্রয়োজনীয় পুষ্টিও পায় শরীর। এমন অনেক খাবার আমার ডিমের সঙ্গে খাই যা একসঙ্গে খেয়ে নিলেই বিপদ। এমনকী হতে পারে মৃত্যুও পর্যন্ত। এই ৫ খাবার ভুলেও খাবেন না ডিম খাওয়ার পরেই, যা থেকেই বড় বিপদ হতে পারে।

ডিম আর টক দই:

শরীরের পক্ষে খুবই উপকারী সেদ্ধ ডিম। প্রতিদিন একটা করে ডিম খেতে বিশেষজ্ঞরা বলছেন । কিন্তু ভুলেও খাবেন না সেদ্ধ ডিম-টকদই কিংবা ডিম পোচের সঙ্গে টকদই। কারণ একসঙ্গে এই দুটি খাবার খেলে হজম করা যায় না। এছাড়াও কখনওই কোনও গরম খাবার খাবেন না টকদইয়ের সঙ্গে। শরীরকে দই ঠান্ডা রাখে। এমনকী দই খাওয়া শরীরের জন্য ক্ষতি পরোটা জাতীয় খাবারের সঙ্গেও।

দুধ:

একটি অত্যন্ত প্রয়োজনীয় খাদ্য ডিমের মতোই দুধ হল। দুধে বর্তমান প্রচুর পুষ্টিগুণ। এতে একাধিক গুরুত্বপূর্ণ খাদ্য উপাদান বর্তমান ভিটামিন সি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম-সহ। দুধও প্রোটিনসমৃদ্ধ খাবার ডিমের মত। তাই এক সাথে এই দুটি খাবার কোনো ভাবেই খাওয়া উচিত না। বদহজম হতে পারে।

মধু:

একটি শর্করাজাতীয় খাদ্য মধু। এটি খুবই উপকারী শরীরের পক্ষে । তবে একসঙ্গে মধু আর ডিম খেলে কিডনির পক্ষে তা ক্ষতিকারক। আর বিভিন্ন শারীরিক সমস্যার তার থেকেই শুরু হয়। এর ফলে টক্সিনের আধিক্য দেখা যায় শরীরে।

চিনি:

একসঙ্গে ডিম আর চিনি মিশলেই সেখান থেকে ক্ষতিকর অ্যামাইনো অ্যাসিড তৈরি হয়। যা জমাট বাধিয়ে দেয় রক্তকে।

ডিম আর লেবু:

ডিম দিয়ে অনেক রকমের আইটেম তৈরি যা আমরা খেয়ে থাকি তারমধ্যে অন্যতম একটি স্যালাড। অনেকেই আছেন খুব পছন্দ করেন এগ স্যালাড খেতে। লেবুর রস আর গোলমরিচের গুঁড়ো স্যালাডের উপর ছড়িয়ে দেন। শরীরের পক্ষে মারাত্মক ক্ষতিকর এই স্যালাড খেতে বেশ সুস্বাদু ও ভাল লাগলেও। ডিম আর লেবু একসাথে খাবেন না ভুল করেও। মানব শরীরের রক্তজালিকা ক্ষতিগ্রস্ত হয় লেবু ও ডিম একসঙ্গে খেলে। যার ফলে সম্ভাবনা দেখা দেয় হার্ট অ্যার্টাকের।

Related posts

করোনার তৃতীয় ঢেউ সুরক্ষিত থাকবে না শিশুরাও! সংক্রমণ থেকে বাঁচাতে বিশেষ পরামর্শ ডা. দেবী শেঠির

News Desk

পুজোয় সারাদিন রোদে ঘুরে ত্বকে ট্যান পড়েছে? ঘরোয়া উপায়ে মুক্তি পান

News Desk

নিয়মিত সেক্সে বাড়বে ইমিউনিটি? কি বলছে সেক্স বিশেষজ্ঞরা

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x