Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

গা ভিজিয়ে সাঁতার কাটতে চান কোকাকোলা তে! জেনে নিন কোকাকোলায় ভর্তি লেকের খোঁজ

কোকাকোলা পানীয় হিসেবে কম বেশি সকলেরই প্রিয়। বিশেষ করে বেশি খাওয়ার পরে এক গ্লাস ঠান্ডা কোকাকোলা না হলে ঠিক জমে না। কোকা কোলা এমন একটি পানীয় যার সারা বিশ্বে প্রচুর ভক্ত রয়েছে। এর ঝাঁঝালো স্বাদ এবং চিনিযুক্ত কোলার স্বাদ কার্যত যে কোনও খাবারের সাথে ভালভাবে যায়।

কিন্তু কোকাকোলায় ভরা হ্রদে সাঁতার কাটতে পারবেন কি কখনো? কিন্তু কোকাকোলা খাওয়ার পরিবর্তে তার মধ্যে যদি সাঁতার দিতে বা স্নান করার সুযোগ পান, তাহলে বিষয়টা মন্দ হয় নয়। ব্রাজিলের একটি লেকের নাম কোকাকোলা। এখানে পৌঁছাতে হলে আপনাকে পাঁচ ঘন্টা ঘন জঙ্গলের মধ্যে দিয়ে হাঁটতে হবে। মোটামুটি যাত্রাপথের অভিজ্ঞতা হবে দুঃসাহসিক এবং রোমাঞ্চকর। এই লেকটির ভালো নাম আরারাকুয়ারা। আটলান্টিক রেনফরেস্টে মাতা দ এস্ট্রেলাকে রয়েছে লেকটি।

ব্রাজিলের এই অনন্য কোকাকোলা হ্রদটি ভোজন রসিকদের কাছে পেয়েছে এবং এই অঞ্চলের অন্যতম বড় পর্যটক হটস্পট হয়ে উঠেছে। ব্রাজিলের এই বিশেষ লেকটির জল পুরো কোকাকোলার মতো দেখতে বলে এটি অন্যতম একটি পর্যটন কেন্দ্র।

হ্রদের জলের রঙ দেখে ভাববেন না যেন, জল দূষিত। ব্রাজিলের অফিশিয়াল ট্যুরিজম ওয়েবসাইট থেকে জানা গেছে, লেকটির রং অস্বাভাবিক হলেও এটি প্রাকৃতিক ভাবেই আকর্ষণীয়। রিপোর্ট অনুসারে, এই হ্রদের মাটি ও জলের মধ্যে রয়েছে খনিজ পদার্থ, যা স্বাস্থ্যের জন্য উপকারী। লেকের তীরের কাছাকাছি আয়োডিন, লোহা ও রঞ্চক জাতীয় উচ্চঘনত্বের কারণে হ্রদের রঙে এমনটা দেখায়। এখানে সাঁতার কাটা থেকে নৌকা ভ্রমণ পর্যন্ত একেবারেই নিরাপদ। এই কোকাকোলা লেককে কেন্দ্র করে ব্রাজিলে গর্বের শেষ নেই।

Related posts

পুজোর পর পুরোহিত কে দক্ষিণা না দিলে পুজো থাকে অসম্পূর্ণ! জানেন কে এই দক্ষিণা

News Desk

বাড়ির বউদের পাঠানো হয় যৌনপল্লিতে, খোদ দিল্লিতে চলে আসছে এই ভয়ঙ্কর নিয়ম

News Desk

কলকাতার হাসপাতালে নয়া উদ্বেগ, করোনা থেকে সেরে উঠলেও থাবা বসাচ্ছে প্রাণঘাতী সাইটোমেগালো ভাইরাস

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x