Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
রাজনীতি

ধর্মের রাজনীতি ঘিরে বিজেপি এবং তৃনমূলের মধ্যে রাজনৈতিক তরজা তুঙ্গেঃ

রাজনীতি আর ধর্ম দুটি আলাদা শব্দ হলেও তা মিলে মিশে একাকার হয়ে গেছে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট ২০২১ এ। এই রাজ্যে বর্তমানে দুটি শক্তিশালী রাজনৈতিক দল নিজেদের জায়গা দখলের লড়াইতে নেমেছে।

এই দুই রাজনৈতিক দল হল তৃনমূল কংগ্রেস (TMC) এবং ভারতীয় জনতা পার্টি(BJP) । এই দুই দলের রাজনীতির পাশাপাশি ধর্মের কথাও  একই সাথে চলছে ।

ফলাফল কি হবে তা জানা যাবে রেজাল্টের দিনই কিন্তু দুই দল যেভাবে পরস্পরকে আক্রমণ করে চলেছে সে রাজনীতি হোক বা ধর্মের দিকেই হোক ।

“রোজা শুরু হয়েছে আগেই, আগামীকাল রামনবমী। এর মাঝে রাজ্যে হিংসা ছড়ানোর চক্রান্ত করছে বিজেপি। ওদের ফাঁদে পা দেবেন না।“

– জিয়াগঞ্জের সভা থেকে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নির্বাচনী সভা থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”বাংলা যাতে দাঙ্গাবাজদের হাতে না যায় সেদিকে নজর দিতে হবে। মাথা ঠান্ডা করে আমাদের ভোটটা করতে হবে। কোনও প্ররোচনায় পা দেবেন না,

 অন্যকেও পা দিতে দেবেন না।আগামীকাল রামনবমী আছে, শান্তিপূর্ণভাবে পালন করুন। আমি সবাইকে আগাম শুভেচ্ছো জানাচ্ছি। রোজা চলছে, তারও শুভেচ্ছা জানাই। আমরা এমন কিছু করব না, যাতে হিন্দু-মুসলমানে দাঙ্গা বাঁধিয়ে দেওয়ার সুযোগ সৃষ্টি হয়। বিজেপির প্ল্যান আছে, সেই পরিকল্পনায় আমরা যেন মদত না দিই। ইলেকশনটা একটা বড় রাজনৈতিক যুদ্ধ।সেখানে ওদের প্ল্যান ভেস্তে দিতে হবে।” মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পাল্টা দিয়েছে বিজেপি। এর উত্তরে রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, ”মাননীয়া বিজেপির দিকে ফাঁদ পাতার অভিযোগ করছেন। অন্যদিকে, ওনার ডান হাত ফিরহাদ হাকিম গালাগালি দিয়ে বিজেপিকে প্রকাশ্যে মারার কথা বলছেন। এর থেকে বুঝতে হবে প্ররোচনাটা কে দিচ্ছে ? মাননীয়া আগে নিজের ঘর সামলাম, নিজের মন্ত্রীদের সামলান। ওদের বলুন, যাতে প্ররোচনা-উসকানিমূলক মন্তব্য থেকে বিরত থাকে।”

Related posts

‘সংবিধান কে মানুন’, শীতলখুচি সফর ঘিরে মমতার চিঠির উত্তর দিলেন রাজ্যপাল

News Desk

নারদ কাণ্ডে গ্রেফতার ফিরহাদ-শোভন-সুব্রত-মদন

News Desk

বিধানসভায় প্রাপ্তি মোটে ১টি আসন, সেই নিয়ে সংযুক্ত মোর্চা প্রসঙ্গে বড় কথা বলে দিলেন আব্বাস সিদ্দিকী

News Desk