Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

নতুন ক্যাপ্টেন রোহিত! অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলি, জানিয়ে দিল BCCI

জল্পনা চলছিলই। এবারে সেই খবরে সীলমোহর দিল বিসিসিআই (BCCI)। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া বা বিসিসিআই আজ বৃহস্পতিবার ঘোষণা করেছে যে বিরাট কোহলি আসন্ন আইসিসি পুরুষদের টি -টোয়েন্টি বিশ্বকাপ, ২০২১ -এর পর টি -টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এবং প্রত্যাশা মতই সম্ভাব্য নতুন ক্যাপ্টেন হচ্ছেন রোহিত শর্মা।

https://twitter.com/imVkohli/status/1438478585518456832?s=19

আজ টুইটারে দীর্ঘ বিবৃতি দিয়ে কোহলি জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নেতৃত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন তিনি। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, কোচ রবি শাস্ত্রী ও রোহিত শর্মার সঙ্গে সঙ্গে কথা বলেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

যে কোনও এক ধরনের ক্রিকেটে কোহলি যে দায়িত্ব ছাড়বেন সেটা নিয়ে অনেক দিন যে গুঞ্জন চলছিল। সেটাই অবশেষে সত্যি হল। কোহলি নিজেই জানিয়ে দিলেন যে, তিনি শুধু টি-টোয়েন্টি ফরম্যাটেই দায়িত্ব ছাড়ছেন।

কোহলি তার বিবৃতিতে লেখেন, ‘ভারতের হয়ে খেলার পাশাপাশি জাতীয় দলের অধিনায়কত্ব করতে পেরে আমি সৌভাগ্যবান। আমি নিজের দায়িত্ব পালন করতে সর্বোচ্চ স্তরে চেষ্টা চালিয়েছি। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আমার যাত্রা পথে যাঁরা আমার পাশে থেকেছেন, তাঁদের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। আমি তাঁদের সাহায্য ছাড়া এই কাজ করতে পারতাম না – দলের খেলোয়াড়, স্টাফ, নির্বাচনী কমিটি, আমার কোচ এবং সকল ভারতীয় যাঁরা আমাদের জন্য প্রার্থনা করেছেন।’

কোহলীর সংযোজন, ‘ওয়ার্কলোড খুব গুরুত্বপূর্ণ একটা বিষয়। গত ৮-৯ বছর ধরে ক্রিকেটার হিসেবে এবং ৫-৬ বছর ধরে অধিনায়ক হিসেবে আমাকে যে অসহনীয় চাপ নিতে হয়েছে, তাতে ভারতের টেস্ট এবং একদিনের ক্রিকেটের দলকে নেতৃত্ব দেওয়ার আগে আমার কিছুটা সময় দরকার। টি-টোয়েন্টি অধিনায়ক থাকাকালীন আমি দলের হয়ে নিজের সর্বস্ব দিয়েছি। এ বার ব্যাটসম্যান হিসেবেও নিজের সেরাটা দেব’।

গত কয়েক বছর টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে কোহলির থেকে অনেক বেশি দাপট দেখাচ্ছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। সেটাও বড় কারণ বলে মনে করছে ক্রিকেট মহল।

Related posts

আগামী কাল কার্তিক পূর্ণিমা! এই শুভ দিনে রাশি অনুযায়ী করুন দান! নিমিষেই দূর হবে টাকার অভাব

News Desk

ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণের আশঙ্কার মাঝেই সামান্য স্বস্তি, হ্রাস পেল দেশের করোনা আক্রান্তের সংখ্যা

News Desk

নববিবাহিত স্ত্রীকে নগদ ১.৮ লাখ টাকায় বিক্রী করে দিল স্বামী! পুলিশ তদন্তে নেমে করল পর্দা ফাঁস

News Desk