Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

খোঁজ পাওয়া যায়নি নতুন কোনও ভাইরাসের প্রজাতির, কেজরিওয়ালের টুইট নস্যাৎ করে জানাল সিঙ্গাপুর

পাওয়া গেছে করোনার এক নতুন স্ট্রেন। সিঙ্গাপুরে নাকি দেখা মিলেছে এই নতুন করোনা ভাইরাস প্রজাতির। যা হবে শিশুদের জন্য মারাত্মক। এরকমই কিছু তথ্য টুইটারে শেয়ার করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। টুইট করে তিনি জানিয়েছেন, সিঙ্গাপুরে করোনার নতুন ভারীয়ান্ট এসেছে যা শিশুদের জন্য ক্ষতিকারক। তাই ভারতের সাথে সিঙ্গাপুরের বিমান চলাচল বন্ধ করার আর্জি জানান তিনি। কেজরীবালের সেই নতুন প্রজাতির দাবি নাকচ করে এ বার সিঙ্গাপুর জানিয়ে দিল, সেই দেশে করোনার নতুন কোনও প্রজাতির উপস্থিতি নেই। এই মুহূর্তে সেখানে করোনার যে ভ্যারিয়েন্ট অ্যাক্টিভ রয়েছে ভারতে তা আগেই প্রভাব ফেলেছে। সেই ভ্যারিয়েন্ট টি হলো বি.১.৬১৭.২।

 পাওয়া গেছে করোনার এক নতুন স্ট্রেন। সিঙ্গাপুরে নাকি দেখা মিলেছে এই নতুন করোনা ভাইরাস প্রজাতির। যা হবে শিশুদের জন্য মারাত্মক। এরকমই কিছু তথ্য টুইটারে শেয়ার করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। টুইট করে তিনি জানিয়েছেন, সিঙ্গাপুরে করোনার নতুন ভারীয়ান্ট এসেছে যা শিশুদের জন্য ক্ষতিকারক। তাই ভারতের সাথে সিঙ্গাপুরের বিমান চলাচল বন্ধ করার আর্জি জানান তিনি। কেজরীবালের সেই নতুন প্রজাতির দাবি নাকচ করে এ বার সিঙ্গাপুর জানিয়ে দিল, সেই দেশে করোনার নতুন কোনও প্রজাতির উপস্থিতি নেই। এই মুহূর্তে সেখানে করোনার যে ভ্যারিয়েন্ট অ্যাক্টিভ রয়েছে ভারতে তা আগেই প্রভাব ফেলেছে। সেই ভ্যারিয়েন্ট টি হলো  বি.১.৬১৭.২।  ভারতে অবস্থিত সিঙ্গাপুর দূতাবাসের তরফে একটি টুইট বলা হয়েছে, ‘সিঙ্গাপুরে কোভিডের কোনো নতুন প্রজাতি এসেছে এই কথাটি ঠিক নয়। গবেষণায় দেখা গিয়েছে বি.১.৬১৭.২ প্রজাতি ইদানিং কালে সিঙ্গাপুরে প্রভাব ফেলেছে। এতে করে শিশুরাও কোভিডে  আক্রান্ত হচ্ছে’।  এর আগে সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী অং ইয়ে কুং একটি সাংবাদিক বৈঠকে বলেন, “সিঙ্গাপুরে করোনার যে ভ্যারিয়েন্ট এখন অ্যাক্টিভ তাতে শিশুদের সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি।  তার পর কেজরীবাল টুইট করে লেখেন, ‘সিঙ্গাপুরে করোনার যে নতুন স্ট্রেন এসেছে তা শিশুদের জন্য খুবই মারাত্মক। ভারতে এই ভ্যারিয়েন্ট টি তৃতীয় ঢেউ ডেকে আনতে পারে। তাই কেন্দ্রীয় সরকারের কাছে আমার আর্জি, সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল একেবারে বন্ধ করা হোক ও দ্রুত শিশুদের ভ্যাকসিন দেওয়া হোক’। কেজরীবালের এই দাবিই নস্যাৎ করল সিঙ্গাপুর।

ভারতে অবস্থিত সিঙ্গাপুর দূতাবাসের তরফে একটি টুইট বলা হয়েছে, ‘সিঙ্গাপুরে কোভিডের কোনো নতুন প্রজাতি এসেছে এই কথাটি ঠিক নয়। গবেষণায় দেখা গিয়েছে বি.১.৬১৭.২ প্রজাতি ইদানিং কালে সিঙ্গাপুরে প্রভাব ফেলেছে। এতে করে শিশুরাও কোভিডে আক্রান্ত হচ্ছে’।

এর আগে সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী অং ইয়ে কুং একটি সাংবাদিক বৈঠকে বলেন, “সিঙ্গাপুরে করোনার যে ভ্যারিয়েন্ট এখন অ্যাক্টিভ তাতে শিশুদের সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি।

তার পর কেজরীবাল টুইট করে লেখেন, ‘সিঙ্গাপুরে করোনার যে নতুন স্ট্রেন এসেছে তা শিশুদের জন্য খুবই মারাত্মক। ভারতে এই ভ্যারিয়েন্ট টি তৃতীয় ঢেউ ডেকে আনতে পারে। তাই কেন্দ্রীয় সরকারের কাছে আমার আর্জি, সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল একেবারে বন্ধ করা হোক ও দ্রুত শিশুদের ভ্যাকসিন দেওয়া হোক’। কেজরীবালের এই দাবিই নস্যাৎ করল সিঙ্গাপুর।

Related posts

প্রচুর লোকসান ব্যবসায়ে! বাড়ী থেকে চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে এসে দেখলো ভয়াবহ দৃশ্য

News Desk

প্রতিবেশী নাবালিকা মেয়েকে অছিলায় ডেকে পাঠিয়ে ধর্ষণ করালো মহিলা! ঘটনায় স্তম্ভিত সকলে

News Desk

দ্রুত হারে ছড়িয়ে পড়ছে ওমিক্রন, দেশে ২৪ ঘণ্টায় ওমিক্রনের শিকার ১৩৫

News Desk