Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

করোনা মিটলেও কি চলবে ওয়ার্ক ফ্রম হোমের ব্যাবস্থা! কি বলল দেশের সব থেকে বড় তথ্য প্রযুক্তি সংস্থা

করোনা পরবর্তী কালেও চলবে ওয়ার্ক ফ্রম হোমের সিস্টেম! এমনটাই আছে পরিকল্পনায় জানিয়ে দিলো ভারতের বৃহত্তম আইটি সংস্থা। সংস্থার বেশিরভাগ চিফ অপারেটিং অফিসাররা সিদ্ধান্তে এসেছেন যে করোনা ভাইরাসের সমস্যা মিটলেও তারা তাদের বেশির ভাগ কর্মীকেই নিজের নিজের বাড়ী থেকেই কাজ করতে বলবে

২০২০ মার্চ মাস থেকে দেশে লকডাউনের কারনে দেশের বেশির ভাগ আইটি সংস্থাই এখন তাদের কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমে রেখেছে৷ এই সব সংস্থার কর্মীরা বাড়িতে থেকেই অফিসের কাজ কর্ম সারছেন৷ আকস্মিক করোনা পরিস্থিতির জেরে সৃষ্টি হওয়া এই ওয়ার্কফ্রমহোম সংস্কৃতি কি আগামী ভবিষ্যতেও চলবে?
হ্যা চলবে। এমনটাই জানালো দেশের বৃহত্তম আইটি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS)। টিসিএস এর তরফে জানানো হয়েছে যে, করোনার পরে তারা তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করানোর সংস্কৃতিকেই বজায় রাখবে৷ শতকরা ৭৫ শতাংশ কর্মীকেই তাদের বাড়ি থেকে সংস্থার কাজ করতে বলা হবে।

টাটা কনসালটেন্সি সার্ভিসেস জানিয়েছে তাদের পরিকল্পনা অনুযায়ী আগামী ২০২৫ সালের মধ্যে তারা তাদের সংস্থার সাড়ে ৩ লক্ষ কর্মীর মধ্যে প্রায় ৭৫ শতাংশ কর্মীকেই বাড়ি থেকে কাজ করাবেন৷ আপাতত করোনা পরিস্থিতিতে টিসিএস-এর প্রায় ৯০ শতাংশ কর্মীই ওয়ার্ক ফ্রম হোম করছেন৷ টিসিএস-এর চিফ অপারেটিং অফিসার এনজি সুব্রহ্মণ্যমের কথায়, ‘আমরা সমীক্ষা করে দেখেছি যে সম্পূর্ণ অর্থাৎ ১০০ শতাংশ উত্পাদনের জন্য আমাদের মনে হয় না, অফিসে ২৫ শতাংশের বেশি কর্মী প্রয়োজন৷’ এর ফলে অফিস স্পেসেও লাভ হবে। মনে করা হচ্ছে টিসিএস নতুন কর্ম সংস্কৃতির পথ দেখাবে।

Related posts

১৯ নভেম্বর: লক্ষিবাই, ইন্দিরা গান্ধীর জন্ম এবং আরো কিছু উল্লেখযোগ্য ঘটনা যা আজকের দিনে ঘটেছিল

News Desk

ভয়াবহ নৃশংসতার ঘটনা বিহারে! অপহরণ করে মাত্র আট বছরের বাচ্চা মেয়েকে বলি দিল তান্ত্রিক

News Desk

ফ্লাইটে অন্তর্বাস পড়তেই হবে! ক্রু মেম্বারদের জন্য অদ্ভুত নির্দেশ জারি পাকিস্তান এয়ারলাইন্সের

News Desk